মেহেরপুরে প্রসূতি নারীর মৃত্যু

মেহেরপুর প্রতিনিধি প্রকাশিত: জুলাই ২৯, ২০২৪, ০২:২৩ পিএম
মেহেরপুরে প্রসূতি নারীর মৃত্যু

মেহেরপুরে ২ মাসের অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু হয়েছে। রোববার রাত ৮টার দিকে ল্যাব থেকে মেহেরপুর সরকারি হাসপাতালে যাওয়ার পথে উরমি খাতুন (১৮) নামে এক প্রসূতি মৃত্যু হয়েছে। উরমি খাতুন মুজিবনগর উপজেলার দারিয়াপুর গ্রামের আসিপ রানার স্ত্রী।

উরমির স্বজনেরা জানান, উরমি তলপেটে ব্যথা নিয়ে সকালে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি হয়। হাসপাতাল কিছু পরীক্ষা ও আলট্রাসনোগ্রাফি করার কথা বললে উরমিকে সোহাগ ল্যাবে নিয়ে যাওয়া হয়। আলট্রাসনোগ্রাফির ডাক্তার আসতে দেরি করায় উরমিকে বেশ কিছুক্ষণ সোহাগ ল্যাবে বসিয়ে রাখা হয়।

সোহাগ ল্যাবে অক্সিজেনের কোনো ব্যবস্থা না থাকায় উরমি আরও অসুস্থ হয়ে পড়ে। তখন তড়িঘড়ি করে আলট্রাসনোগ্রাফি করে ল্যাবের নিজস্ব লোক দিয়ে হাসপাতালে পাঠিয়ে দেয়। হাসপাতালে পৌঁছানোর আগেই উরমির মৃত্যু হয়েছে।

সোহাগ ল্যাবের মালিক সোহাগ বলেন, উরমি রক্ত পরীক্ষা ও আলট্রাসনোগ্রাফির জন্য আমাদের ল্যাবে আসে। আমরা রক্ত পরীক্ষা করলেও প্রস্রাবের চাপ না থাকায় আলট্রাসনোগ্রাফির জন্য তাকে কিছুক্ষণ বসিয়ে রাখি। পরে আলট্রাসনোগ্রাফি করার সময় বুঝতে পারি তার অবস্থা খারাপ তখন তার স্বামীর সাথে আমাদের ল্যাবের লোক দিয়ে হাসপাতালে পাঠিয়ে দিয়ে। হাসপাতালে যাওয়ার পর রোগীর মৃত্যু হয়েছে।

মেহেরপুর সরকারি হাসপাতালের তত্ত্বাবধায়ক জমির মহাম্মদ হাসিবুল সাত্তার বলেন, উরমি খাতুন ২ মাসের অন্তঃসত্ত্বা ছিল। সে তলপেটের ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল আমরা কিছু পরীক্ষা করতে দিয়েছিলাম। পরীক্ষা করতে ল্যাবে গিয়েছিল ল্যাব থেকে আসার পর আমরা আর চিকিৎসা করার সুযোগ পাইনি। তার আগেই রোগীটি মারা গিয়েছে।

ইএইচ