দিনাজপুরে ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচি থেকে আটক ১০

দিনাজপুর প্রতিনিধি প্রকাশিত: জুলাই ৩১, ২০২৪, ০৬:৪০ পিএম
দিনাজপুরে ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচি থেকে আটক ১০

দিনাজপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচি থেকে শিক্ষার্থী-অভিভাবকসহ অন্তত ১০ জনকে আটক করেছে পুলিশ।

বুধবার সকালে দিনাজপুর গোর-এ শহীদ ময়দানের কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে থেকে তাদের আটক করা হয়। মুহূর্তেই পুরো শহিদ মিনার এলাকা ঘিরে ফেলে পুলিশ, বিজিবি, বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও সেনা সদস্যরা। এ খবর ছড়িয়ে পড়লে পুরো শহরে অজানা শঙ্কা ছড়িয়ে পড়ে।

এর আগে শহিদ মিনার পাদদেশে মাথায় লাল ফিতা বেঁধে সমবেত হয় শিক্ষার্থীরা। তারা তাদের পূর্ব ঘোষিত ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচি শুরু করেন।

এ সময় তারা স্লোগান দেন- ‘তোমার কোটা তুমি নাও-আমার ভাইকে ফিরিয়ে দাও’, ‘তুমি নই আমি নই-রাজাকার রাজাকার’, ‘জেগেছে রে জেগেছে-ছাত্র সমাজ জেগেছে’। শিক্ষার্থীরা হাতে লেখা বিভিন্ন প্ল্যাকার্ডও বহন করে। তাতে লিখা ছিল- উই ওয়ান্ট জাষ্টিস, স্বৈরাচার নিপাত যাক, আসছে ফাল্গুন-আমরা কিন্তু দ্বিগুণ হবো।

আটককালে প্রিজন ভ্যানে ওঠার সময় শিক্ষার্থীরা সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আমরা কোনো ঝামেলা করি নাই। আমরা শান্তিপূর্ণভাবে আমাদের প্রতিবাদ জানাতে এসেছিলাম। আমরা কিচ্ছু করি নাই।

আটককৃতদের মধ্যে ৫ জন ছেলে শিক্ষার্থী, ৪ জন মেয়ে শিক্ষার্থী ও একজন অভিভাবক রয়েছেন। তাদের সকলকে দিনাজপুর কোতয়ালী থানায় নেয়া হয়েছে বলে পুলিশ সূত্র জানায়।

শিক্ষার্থী ও অভিভাবক আটকের বিষয়টি স্বীকার করেছেন দিনাজপুর কোতয়ালী থানার ওসি ফরিদ হোসেন।

ইএইচ