‘সরকারের অস্ত্র বাহিনীর লোকজন শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে’

রংপুর ব্যুরো প্রকাশিত: জুলাই ৩১, ২০২৪, ০৭:০০ পিএম
‘সরকারের অস্ত্র বাহিনীর লোকজন শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে’

জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, সরকারের অস্ত্র বাহিনীর লোকজনই কোটা সংস্কার আন্দোলনে নিরস্ত্র ছাত্রদের উপর হামলা চালিয়েছে। প্রতিরক্ষাসহ আইনশৃঙ্খলা বাহিনী দেশ ও জনগণকে রক্ষা করবে। কিন্তু তারা জনগণের দিকে বন্দুক তাক করে আছেন। এটা আমাদের জন্য দুঃখজনক।

বুধবার বিকালে রংপুর সার্কিট হাউসে কোটা সংস্কার আন্দোলন নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

এ সময় জি এম কাদের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাইদ নিহতের ঘটনায় গভীর শোক প্রকাশ এবং শ্রদ্ধা জানান।

তিনি বলেন, গণহত্যার মতো ঘটনা ঘটিয়েছে সরকার। বর্তমানে সেই জনদৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা চালানো হচ্ছে। এ সরকার স্বৈরাচারী সরকার, কোটা সংস্কার আন্দোলনকারীদের প্রতি জাতীয় পার্টির সমর্থন রয়েছে। জামায়াত-শিবিরের যদি গ্রহণযোগ্যতা থাকে তাহলে তাদের রাজনীতি নিষিদ্ধ করা হলে পরিস্থিতি আরও অবনতির দিকে যেতে পারে।

বর্তমান পরিস্থিতিকে অত্যন্ত দুঃখজনক এবং তারা নির্বিচারে যে হত্যাকাণ্ড ঘটিয়েছে তার নিরপেক্ষ তদন্ত দাবি করে বিরোধীদলীয় এ নেতা বলেন, সরকার কোটা সংস্কার আন্দোলনকে জামায়াত-বিএনপির সংশ্লিষ্টতা দাবি করলেও প্রমাণ করতে ব্যর্থ হয়েছে।

জিএম কাদের আরও বলেন, আমার জীবদ্দশায় এত বড় ছাত্র জনতার স্বতঃস্ফূর্ত আন্দোলন দেখিনি, সাধারণ মানুষ তাদের সন্তানদের রক্ষায় রাস্তায় নেমে এসেছিল। এটাকে নিয়ে সরকার যে চেষ্টাই করুক না কেন, তা সফল হবে না।

ইএইচ