খাগড়াছড়িতে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা উদ্বোধন করলেন পার্বত্য প্রতিমন্ত্রী

পার্বত্যাঞ্চল প্রতিনিধি: প্রকাশিত: আগস্ট ১, ২০২৪, ০৪:২৯ পিএম
খাগড়াছড়িতে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা উদ্বোধন করলেন পার্বত্য প্রতিমন্ত্রী

‘বৃক্ষ দিয়ে সাজাই দেশ-সমৃদ্ধ করি বাংলাদেশ’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে খাগড়াছড়িতে সপ্তাহ ব্যাপী জাতীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১আগস্ট) সকালের দিকে খাগড়াছড়ি বন বিভাগের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় খাগড়াছড়ি জেলা প্রশাসন কার্যালয় থেকে বর্ণিল আয়োজনে একটি র‌্যালি বের হয়ে র‌্যালিটি খাগড়াছড়ি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে খাগড়াছড়ি পৌর টাউন হলে এসে র‌্যালিটি শেষ হয়।

র‌্যালি শেষে বেলুন উড়িয়ে জাতীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা উদ্বোধন করেন প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল এিপুরা এমপি।

Displaying IMG-20240802-WA0006.jpg

খাগড়াছড়ি জেলা প্রশাসক মো.সহিদুজ্জামান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল এিপুরা এমপি।

স্বাগত বক্তব্য রাখেন– খাগড়াছড়ি বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো.ফরিদ মিঞা।

এসময়  খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মুক্তা ধর, খাগড়াছড়ি পৌরসভার  পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.দিদারুল আলম, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

অন্যান্যের মাঝে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য কল্যাণ মিএ বড়ুয়া,খাগড়াছড়ি বন বিভাগের সহকারী বন সংরক্ষক মো.শহিদুল ইসলাম হাওলাদার, খাগড়াছড়ি সদর রেঞ্জ কর্মকর্তা মো.মোশাররফ হোসাইন সহ জেলার সকল রেঞ্জ কর্মকর্তা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি,র বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল এিপুরা এমপি বলেন, বৃক্ষ শুধু প্রাকৃতিক সৌন্দর্য বাড়ায় না মাটির ক্ষয়রোধ করে, বন্যা প্রতিরোধ করে, বৃক্ষ আমার পরম বন্ধু,আবহাওয়া নিয়ন্ত্রণে ও বৃক্ষের ভূমিকা অপরিসীম, বৃক্ষ ছাড়া পৃথিবী মরুভূমিতে পরিণত হতো। দেশের বিপুল জনগোষ্ঠী বিশেষ করে বর্তমান প্রজন্ম পরিবেশ ব্যবস্থা ও জীব বৈচিএ সংরক্ষণে এগিয়ে আসার আহ্বান জানান।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল এিপুরা এমপি জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হাতে চারা তুলে দেন।

অনুষ্ঠানে, সরকারি-বেসরকারি উচ্চপদস্থ কর্মকর্তা বন বিভাগের কর্মকর্তা-কর্মচারী শিক্ষার্থী, জনপ্রতিনিধি, সাংবাদিক, সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিআরইউ