নোয়াখালীতে ৬ মামলায় বিএনপি-জামায়াতের ৪৯ নেতাকর্মী গ্রেপ্তার

নোয়াখালী প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২, ২০২৪, ০৪:৩২ পিএম
নোয়াখালীতে ৬ মামলায় বিএনপি-জামায়াতের ৪৯ নেতাকর্মী গ্রেপ্তার

চলমান কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে নোয়াখালীতে বিএনপি-জামায়াতের ৪৯ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে এ পর্যন্ত কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের বিরুদ্ধে কোনো মামলা হয়নি।    

শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে এসব তথ্য নিশ্চিত করেন নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোহাম্মদ. ইব্রাহীম।

পুলিশ জানায়, সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন ঘিরে নাশকতার ঘটনায় ১৮ জুলাই থেকে ১ আগস্ট পর্যন্ত নোয়াখালীতে বিএনপি-জামায়াতের বিরুদ্ধে ৬টি মামলা রুজু করা হয়। মামলায় আসামি করা হয় ৮০ জনকে ও অজ্ঞাত আসামি করা হয় ৪১৫ জনকে। এর মধ্যে ৪৯ আসামিকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারকৃতদের মধ্যে বিএনপির নেতাকর্মী ৩২ জন, জামায়াত ১১ জন ও শিবিরের ৬ জন নেতাকর্মী রয়েছে। তবে কোন কোটা আন্দোলন ছাত্র-ছাত্রীদের গ্রেপ্তার করা হয়নি।
এদিকে বিএনপিসহ সকল নেতাকর্মীদের গ্রেপ্তারের তীব্র নিন্দা ও অবিলম্বে গ্রেপ্তারকৃতদের মুক্তির দাবি জানিয়ে জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রহমান বলেন, ছাত্র আন্দোলনকে ঘিরে নোয়াখালীতে কয়েকটি গায়েবি মামলা দিয়েছে পুলিশ। ঘটনা ঘটেনি তারপরও অহেতুক মামলা দেওয়া হয়েছে।  

নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইমএন্ড অপস্) মোহাম্মদ. ইব্রাহীম বলেন, সুধারাম থানায় ২টি, কোম্পানীগঞ্জ, বেগমগঞ্জ, সোনাইমুড়ী, চাটখিল থানায় ১টি করে মোট ছয়টি মামলা নেওয়া হয়েছে। জেলায় সব ধরনের অপতৎপরতা বন্ধে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।

ইএইচ