ফেনীতে আ.লীগের গুলিতে আহত আরেক ছাত্র আন্দোলনকারীর মৃত্যু

ফেনী জেলা প্রতিনিধি: প্রকাশিত: আগস্ট ৮, ২০২৪, ১২:২১ পিএম
ফেনীতে আ.লীগের গুলিতে আহত আরেক ছাত্র আন্দোলনকারীর মৃত্যু

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মহিপালে ছাত্র-জনতার আন্দোলন কর্মসূচিতে  আওয়ামী লীগ নেতাকর্মীদের গুলিবর্ষণের ঘটনায় আহত শিক্ষার্থী  মাহবুবুল হাসান মাছুম মারা গেছে। এনিয়ে ওইদিন এ জেলায় আওয়ামী লীগের গুলিতে ছাত্র-জনতা নিহতের সংখ্যা ১০ জনে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার (০৮ আগস্ট) সকাল ৯টায় জেলার সোনাগাজী ছাবের পাইলট হাইস্কুল মাঠে দ্বিতীয় জানাজা ও তারপর মধ্যম চরছান্দিয়া ছোবহানিয়া জামে মসজিদে তৃতীয় জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন  হবে।

এর আগে বুধবার (৭ আগস্ট) বিকেল ৫টার দিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর কোলে ঢলে পড়েন সে। শহীদ মাছুম জেলার ছাগলনাইয়া আবদুল হক চৌধুরী ডিগ্রি কলেজের অনার্সের শিক্ষার্থী ও সোনাগাজী উপজেলার চরছান্দিয়া এলাকার নোমান হোসেনের ছেলে।

তার সহপাঠীরা জানায়, বৈষম্যবিরোধী ছাত্রদের সরকার পতনের এক দফা আন্দোলনের অংশ হিসেবে মহিপাল ফ্লাইওভারের নিচে বিক্ষোভ কর্মসূচিতে অংশ নিয়েছিল মাহাবুবুল হাসান মাছুম। সেখানে জেলা আওয়ামী লীগের 
সাধারণ সম্পাদক ও দলটির স্থানীয় সাংসদ নিজাম উদ্দিন হাজারীর নির্দেশে জেলা যুবলীগের সভাপতি ও  দাগনভূঞা উপজেলা চেয়ারম্যান দিদারুল কবির রতনের নেতৃত্বে তাদের নেতাকর্মীদের ছোঁড়া গুলি মাছুমের মাথায় লাগে। এসময় সহপাঠীরা তাকে উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে যায়। অবস্থা আশঙ্কাজনক দেখে পরবর্তী চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

মাসুমের পরিবার সূত্র এসব তথ্য নিশ্চিত করে  জানায়,বুধবার  রাত ১০টায় চট্টগ্রাম হামজারবাগ শাহী জামে মসজিদে মাছুমের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

বিআরইউ