শিক্ষক হত্যার প্রতিবাদে বাঞ্ছারামপুরে মানববন্ধন

বাঞ্ছারামপুর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১১, ২০২৪, ০৩:১০ পিএম
শিক্ষক হত্যার প্রতিবাদে বাঞ্ছারামপুরে মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরের রূপসদী বৃন্দাবন উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক মো. রাহাত উদ্দিনকে নৃশংসভাবে হত্যার বিচার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন রূপসদী বৃন্দাবন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা।

রোববার সকালে রূপসদী বৃন্দাবন উচ্চ বিদ্যালয় মাঠে এ বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণির শিক্ষক বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

রূপসদী বৃন্দাবন উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন এবং বর্তমান শিক্ষার্থীদের আয়োজনে মানববন্ধনে বক্তব্যে দেন, সিনিয়র শিক্ষক আব্দুল হালিম, প্রাক্তন ছাত্র শাকিব হাসান, অন্তর জালালী, সানী আহমেদ, মো. আলাউদ্দিন, মো. জুম্মন আহমেদ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, শিক্ষক রাহাত উদ্দিন একজন আদর্শ শিক্ষক ও সমাজসেবক ছিলেন। তিনি সকল ছাত্র-ছাত্রীদের সন্তানের মত করে দেখতেন। তিনি ছাত্র-শিক্ষকদের বিপদে আপদে সবার আগে এগিয়ে আসতেন। তার মৃত্যুতে বিদ্যালয় ও অত্র ইউনিয়নবাসী একজন অভিভাবক হারালো। আগামীতে কোন শিক্ষক, সুশীল সমাজ কিংবা সাধারণ শিক্ষার্থীদের উপরে যেকোনো ধরনের আক্রমণ রূপসদীবাসী শক্ত হাতে দমন করবে। প্রশাসনের দৃষ্টি কামনা করে এই ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে জড়িতদের শাস্তির আওতায় আনার দাবি করেন বক্তারা।

উল্লেখ্য যে, নিহত ওই শিক্ষকের মরদেহ গত ৮‍‍`ই আগস্ট কুমিল্লা হোমনা উপজেলা সরকারি হাসপাতালে  পাওয়া যায়।

ইএইচ