পীরগঞ্জে কেন্দ্রীয় সমন্বয়কদের প্রতিনিধি দল

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১৩, ২০২৪, ০২:৪৬ পিএম
পীরগঞ্জে কেন্দ্রীয় সমন্বয়কদের প্রতিনিধি দল

শিক্ষার্থীদের বৈষম্যবিরোধী আন্দোলনে পুলিশের গুলিতে প্রথম শহিদ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের আনাদোলনরত ছাত্র আবু সাঈদের পীরগঞ্জের গ্রামের বাড়ি বাবনপুরে তার কবর জিয়ারত করেন বৈষম্যবিরোধী কেন্দ্রীয় সমন্বয়কদের একটি প্রতিনিধি দল।

পরে তারা আবু সাঈদের বাবা-মাসহ পরিবারের সদস্যদের সাথে সময় কাটান এবং সমবেদনা জানান। এ সময় সকলে কান্নায় ভেঙে পড়েন। এক হৃদয় বিদারক পরিবেশ সৃষ্টি হয়।

বৈষম্যবিরোধী আন্দোলনের কেন্দ্র সমন্বয়কারী প্রতিনিধি দলের মধ্যে ছিলেন কেন্দ্রীয় অন্যতম সমন্বয়ক উমামা ফাতেমা, প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগ ঢাকা বিশ্ববিদ্যালয়সহ পনেরো সদস্যের একটি টিম। তাদের পীরগঞ্জের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের যোদ্ধারাও ছিলেন।

পরে তারা আন্দোলনকালীন ঢাকার বাড্ডায় পুলিশের গুলিতে পীরগঞ্জের আর এক নিহত সোহাগ মিয়ার গ্রামের  বাড়ি শানেহাটের বড়পাহারপুরে গিয়ে তার কবর জিয়ারত করেন।

উল্লেখ্য, বৈষম্যবিরোধী আন্দোলনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অন্যতম সমন্বয়ক ছিলেন ইংরেজি বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী আবু সাঈদ। আন্দোলন চলাকালে গত ১৬ জুলাই বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সংলগ্ন পার্ক মোড়ে পুলিশ, ছাত্রলীগ ও যুবলীগের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। এক পর্যায়ে পুলিশের গুলিতে নিহত হন আবু সাঈদ।

পরদিন ১৭ জুলাই পীরগঞ্জ উপজেলার মদনখালী ইউনিয়নের বাবনপুর গ্রামের বাড়িতে তার লাশ দাফন করা হয়।

ইএইচ