স্বাধীনতা নস‍্যাৎকারী কোন ব‍্যক্তির জন্ম-মৃত্যুদিন আর পালন হবে না: ওয়াহাব আকন্দ

ময়মনসিংহ প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১৩, ২০২৪, ০৩:০৭ পিএম
স্বাধীনতা নস‍্যাৎকারী কোন ব‍্যক্তির জন্ম-মৃত্যুদিন আর পালন হবে না: ওয়াহাব আকন্দ

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (ময়মনসিংহ বিভাগ) ও ময়মনসিংহ মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ বলেছেন, দেশের মানুষের স্বাধীনতা নস‍্যাৎকারী কোন ব‍্যক্তির মৃত‍্যু বা জন্মদিন আর বাংলাদেশে পালন করা হবে না। আগামী ১৭ আগস্ট পর্যন্ত সারাদেশে বিএনপির বিক্ষোভ কর্মসূচি চলবে। রাজনৈতিকভাবে তাদের মোকাবেলা করা হবে এবং অপরাধের সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব‍্যবস্থা নেওয়া হবে।    

মঙ্গলবার দুপুরে ময়মনসিংহ নগরীর টাউন হলে শেখ হাসিনার বিচার দাবিতে বিক্ষোভ মিছিল পূর্ব এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

ওয়াহাব আকন্দ আরও বলেন, বিগত ৫ আগস্টের আগে দেশে ৯০ ভাগ মানুষ আওয়ামী লীগ ছিল। ৫ আগস্টের পর বিএনপি হয়ে গেছে ১১০ ভাগ। এটা খুবই চিন্তার কারণ। গত ১৭ বছর যারা জীবনবাজি রেখে দলের কাজ করেছেন। তাদের বাইরে নতুন বিএনপির দরকার নেই। তবে আমাদের নেতা তারেক রহমান সময় মত বিএনপির দরজা খুলে দিবে।

তিনি আরও বলেন, যারা এতদিন আমাদের দেখে টিপ্পনী কেটে বলত- ওই যে যাচ্ছে এতিমের টাকা খাওয়া নেত্রীর নেতারা। তাদের সাথে এক গ্লাস পানি খাওয়া তো দূরের কথা মুচকি হাসিও দেওয়া যাবে না। এ ধরনের কোন খালাত্তা, মামাও ভাই নিয়ে কেউ আমাদের সামনে আসবেন না। আগে দুঃসময়ের নেতা-কর্মীদের সুযোগ মত মূল‍্যায়ন করা হবে।

ময়মনসিংহ-৪ সদর আসনের বিএনপি ও অঙ্গ সংগঠন আয়োজিত এই বিক্ষোভ মিছিলে আরও বক্তব্য দেন- দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলমগীর মাহমুদ আলম, মহানগর বিএনপির সদস্য রতন আকন্দ।

বিক্ষোভ মিছিলে আরও উপস্থিত ছিলেন- মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ও দক্ষিণ জেলা কৃষকদলের আহ্বায়ক লিটন আকন্দ, বিএনপি নেতা সৈয়দ শরীফ, শরাফ উদ্দিন কোহিনুর, হেলাল আহমেদ, দক্ষিণ জেলা কৃষকদলের সদস‍্য সচিব নাজিম উদ্দিন, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শহীদুল আলম খসরু, মহানগর যুবদলের সভাপতি মোজাম্মেল হক টুটুসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

ইএইচ