আশ্রয়ণ প্রকল্পে বসতিদের হুমকি ও উচ্ছেদের অভিযোগ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১৩, ২০২৪, ০৪:২৩ পিএম
আশ্রয়ণ প্রকল্পে বসতিদের হুমকি ও উচ্ছেদের অভিযোগ

ময়মনসিংহের ভালুকায় আশ্রয়ণ প্রকল্পে সন্ত্রাসী কায়দায় হামলা চালিয়ে বসতিদের বের করে দেওয়ার অভিযোগ উঠেছে। গত সোমবার রাতে উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের কড়ুইতলী গ্রামে নির্মিত আশ্রয়ণ প্রকল্পে এ ঘটনা ঘটে।

সোমবার দুপুরে সরেজমিনে জানা যায়, সরকারি আশ্রয়ণ প্রকল্পের আওতায় মোট ২০টি ঘর রয়েছে, সবকটিতে দরিদ্র নিরীহ মানুষের বসবাস রয়েছে। ৫ আগস্ট গণঅভ্যুত্থানের পর থেকেই, স্থানীয় মজিবর, মজিবরের ছেলে জয়নাল, জয়নালের ছেলে মামুন ও তাদের বাসার ভাড়াটিয়া আলম ও কফিল নির্মিত আশ্রয়ণ প্রকল্পে ধারালো অস্ত্র ও লাঠি হাতে সন্ত্রাসী কায়দায় হামলা চালিয়ে বসবাসকারীদের রান্না ঘর ভেঙে গুড়িয়ে দিয়ে অকথ্য ভাষায় গালাগাল করে আশ্রায়ণের ঘর থেকে মোশাররফ, বেগম, শহর বানু, ফরিদা, মাসুদা, মনোয়ারা খাতুনসহ সবাইকে আশ্রয়ণ প্রকল্প থেকে বেরিয়ে যাওয়ার হুমকি দেয়।

আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা বেগম বলেন, দা লাঠি নিয়ে এসে আমার রান্না ঘর ভেঙে গুড়িয়ে দিয়েছে ও আমাকে হুমকি দিচ্ছে বেরিয়ে না গেলে প্রাণে মেরে ফেলবে।

এ সময় আরও একাধিক বাসিন্দা একই অভিযোগ করে বলেন, ওরা রাতের অন্ধকারে ঘরের বারান্দায় এসে পায়খানা করে রাখে, আমরা দুর্গন্ধে ঘরে থাকতে পারিনা, দীর্ঘদিন যাবৎ এভাবেই আমাদের মানসিক নির্যাতন করে যাচ্ছে। প্রাণের ভয়ে আতঙ্কিত হয়ে দিনাতিপাত করছে আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দারা, এহেন অবস্থায় প্রশাসনের সুদৃষ্টি কামনা করছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী নুর খান জানান, সরকারি জায়গায় আশ্রয়ণ প্রকল্পে যাদের ঘরবাড়ি দেয়া হয়েছে ওরা নিরাপদ ও নির্বিঘ্নে ওখানে থাকবে। যারা হুমকি ধামকি দিচ্ছে তদন্ত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ইএইচ