সীমান্তে ভারতীয় চোরাকারবারিদের লক্ষ্য করে বিজিবির গুলিবর্ষণ

মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধি: প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৪, ০১:০৫ পিএম
সীমান্তে ভারতীয় চোরাকারবারিদের লক্ষ্য করে বিজিবির গুলিবর্ষণ

ঝিনাইদহের মহেশপুর সীমান্তে ভারতীয় চোরাকারবারিদের লক্ষ্য করে ১০ রাউন্ড গুলিবর্ষণ করেছে ৫৮ বিজিবি। এতে হতাহতের খবর জানা না গেলেও চোরাকারবারিদের ফেলে যাওয়া ৯৪ বোতল ভারতীয় মদ উদ্ধার করেছেন বিজিবির সদস্যরা।

বুধবার (১৪ আগস্ট) দুপুর ২টার দিকে মহেশপুর সীমান্তের পিলার ‘৬০/৯৮-আর’ এলাকায় এ ঘটনা ঘটে।

বিজিবির একটি সূত্রে থেকে জানা গেছে, ভারত থেকে কয়েকজন চোরাকারবারি বাংলাদেশ সীমান্তে বেশ কিছু অবৈধ মালামাল পাচার করবে এমন গোপন সংবাদের ভিত্তিতে এদিন দুপুর ২টার দিকে বিজিবির একটি টহল দল সীমান্ত পিলার ‘৬০/৯৮-আর’ এর বিপরীতে বাংলাদেশে অবস্থান নেয়। এর কিছুক্ষণ পর ভারতীয় কয়েকজন চোরাকারবারি মাথায় করে বস্তা ভর্তি অবৈধ মালামাল নিয়ে বাংলাদেশ সীমান্ত পার হয়ে সামনে অগ্রসর হলে বিজিবির টহল দল তাদের ধাওয়া দেয়। চোরাকারবারিরা ধারালো অস্ত্র প্রদর্শন করে বিজিবির টহল দলের দিকে অগ্রসর হতে থাকলে  টহল দল প্রাথমিক সতর্কতা হিসেবে ৫-৬ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে।

এরপরও ভারতীয় চোরাকারবারিরা নিবৃত না হলে বিজিবির টহল দল চোরাকারবারিদের লক্ষ্য করে ৪ রাউন্ড গুলি করলে ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়। ঘটনাস্থল তল্লাশি করে চোরাকারবারিদের ফেলে যাওয়া ৯৪ বোতল ভারতীয় মদ উদ্ধার করা হয় বলে জানান ৫৮ বিজিবির সহকারী পরিচালক ভারপ্রাপ্ত কোয়ার্টার মাস্টার।

বিআরইউ