টাঙ্গাইলে ছাত্রলীগের হামলায় ৩ সমন্বয়ক আহত

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৪, ০৬:২৯ পিএম
টাঙ্গাইলে ছাত্রলীগের হামলায় ৩ সমন্বয়ক আহত

টাঙ্গাইলের মির্জাপুরে ছাত্রলীগের হামলায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের তিন সমন্বয়ক আহত হয়েছেন।

বৃহস্পতিবার দুপুর পৌনে ১২টার সময় মির্জাপুর শহীদ ভবানী প্রসাদ সাহা সরকারি কলেজে এ হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা সকাল ১০টা থেকে কলেজের ইনডোর মাঠে অবস্থান করছিল। দুপুর পৌনে ১২টার সময় উপজেলা ছাত্রলীগের সদস্য সীমান্ত ও ছাত্রলীগ কর্মী আপনার নেতৃত্বে দেশীয় দাঁড়ালো অস্ত্রসহ ১৫-২০ জনের একটি দল বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের উপর হামলা চালায়। এতে তিন সমন্বয়ক আহত হয়।

আহতরা হলেন, সমন্বয়ক মোজাহিদ (১৮), ইমন সিদ্দিকী (২৩) ও জাকির হোসেন (২৪)।

আহত শিক্ষার্থীদের উদ্ধার করে মির্জাপুর কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হয়। তাদের মধ্যে সমন্বয়ক মেজাহিদের অবস্থার অবনতি হলে তাকে ঢাকায় রেফার্ড করা হয়েছে। চিকিৎসক জানিয়েছেন তার গলায় দাঁড়ালো অস্ত্রের আঘাতে গভীর খত হয়েছে।

এ ব্যাপারে মির্জাপুর থানা অফিসার ইনচার্জ ওসি (অতিরিক্ত দায়িত্ব) সালাহউদ্দিন আহমেদ জানান, ছাত্রলীগ নেতা সীমান্তের নেতৃত্বে হামলা হয়েছে। পুলিশের পক্ষ থেকে হামলাকারীদের আটকের চেষ্টা চলছে।

এদিকে শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির শিশু বিষয়ক সম্পাদক ও টাঙ্গাইল-৭ আসনের সাবেক এমপি আবুল কালাম আজাদ সিদ্দিকী, উপজেলা জামায়াতের আমির ইয়াহ ইয়াহ খান মারুফ।

উপজেলা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সাজেদুল ইসলাম নিঝুম জানান, হামলার ঘটনায় জড়িত ছাত্রলীগের সন্ত্রাসীদের নামে মামলার প্রস্তুতি চলছে। শিক্ষার্থীদের উপর হামলায় যারা জড়িত তাদের অনতিবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করেন।

ইএইচ