২১ কোটি টাকার আইস ও ৮০ হাজার ইয়াবা জব্দ

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১৬, ২০২৪, ০৪:১১ পিএম
২১ কোটি টাকার আইস ও ৮০ হাজার ইয়াবা জব্দ

টেকনাফ ও বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা পৃথক দুটি মাদকবিরোধী অভিযানে ২১ কোটি টাকা মূল্যের প্রায় ৪ কেজি ক্রিস্টাল মেথ আইস ও ৮০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়েছে। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ (এমএস) জানান, শুক্রবার ভোর রাতে বিজিবির গোয়েন্দা সদস্যরা জানতে পারে যে, পৌরসভার নাইট্যংপাড়া সীমান্ত এলাকার পরিত্যক্ত একটি বস্তি বাড়িতে পাচারের উদ্দেশ্যে মিয়ানমার থেকে আনা মাদকদ্রব্য লুকায়িত আছে। এমন তথ্যের ভিত্তিতে ভোররাতে একটি মাদকবিরোধী অভিযান পরিচালনা করে।

এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে রাতের অন্ধকারে সুযোগে দুই পাচারকারী ঘরের পেছন দিয়ে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল তল্লাশি চালিয়ে পরিত্যক্ত ঘরের এক কোণে গর্ত খুঁড়ে জাল দিয়ে মোড়ানো একটি প্লাস্টিকের ব্যাগের ভিতরথেকে ১. ৭৯৩ কেজি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করতে সক্ষম হয়।

এছাড়া ১ ভোর রাতে বিজিবির গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার রেজুপাড়া সীমান্ত দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করছে। এমন সংবাদে অধিনায়ক আব্দুল্লাহ আল মাশরুকীর নেতৃত্বে রেজুপাড়া বিওপির একটি বিশেষ আভিযানিক দল ফুটের ঝিরি এলাকায় দুই পাহাড়ের মধ্যবর্তী স্থানে অবস্থান নেয়।

রাত ১টার সময় কয়েকজন পাচারকারী আসতে দেখে বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে। বিজিবির উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা একটি ব্যাগ ফেলে রাতের অন্ধকারের সুযোগে পাহাড়ের মধ্যে পালিয়ে যায়। পরবর্তীতে বিজিবি টহলদল ব্যাগটি উদ্ধার করে তার ভেতর থেকে ২ কেজি ক্রিস্টাল মেথ আইস ও ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে।

ইএইচ