জুড়ী উপজেলা চেয়ারম্যানের পদত্যাগ

জুড়ী (মৌলভীবাজার) প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১৬, ২০২৪, ০৪:২২ পিএম
জুড়ী উপজেলা চেয়ারম্যানের পদত্যাগ

মৌলভীবাজার জেলার জুড়ীতে বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের আন্দোলনে তোপের মুখে পদত্যাগ করলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান কিশোর রায় চৌধুরী মনি।

বৃহস্পতিবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের দাবির মুখে তিনি পদত্যাগ করেন।

এ সময় সেনাবাহিনীর কর্মকর্তা, ইউএনও, এসিল্যান্ড, ওসি,  গণমাধ্যমকর্মী ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতারা উপস্থিত ছিলেন।

জানা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের উপর হামলায় জড়িত থাকার অভিযোগে গত দুইদিন ধরে উপজেলার পরিষদের চেয়ারম্যান কিশোর রায় চৌধুরী মনি ও ভাইস চেয়ারম্যানের জুয়েল রানার পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিলসহ অবস্থান কর্মসূচি পালন করে আসছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।

বুধবার ও বৃহস্পতিবার দিনব্যাপী উপজেলা কমপ্লেক্সে শিক্ষার্থীরা অবস্থান নিয়ে এ কর্মসূচি পালন করেন। পরে রাতে উপজেলা চেয়ারম্যান ব্যক্তিগত কাজে বাজারে আসলে সেখান থেকে ছাত্র জনতা তাকে নিরাপত্তা বলয় সৃষ্টি করে উপজেলা পরিষদে নিয়ে আসে। পরে ইউএনওর কার্যালয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের দাবির মুখে তিনি পদত্যাগ করেন।

এ বিষয়ে জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বাবলু সূত্রধর বলেন, বৃহস্পতিবার রাতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যানকে নিয়ে আমার কার্যালয়ে আসেন। এ সময়  সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা, সহকারী কমিশনার (ভূমি) ও জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীদের বক্তব্য ছিল উপজেলা চেয়ারম্যান পদত্যাগপত্র দেবেন। শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে উপজেলা চেয়ারম্যান লিখিতভাবে পদত্যাগপত্র জমা দিয়েছেন।

এ সময় কিশোর রায় চৌধুরী মনি পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে বলেন, আমি আমার বক্তব্য লিখিতভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা ও ছাত্র সমন্বয়কদের কাছে উপস্থাপন করে দিয়েছি।

ইএইচ