আন্দোলনে নিহত মির্জাগঞ্জের হৃদয়ের স্মরণে শোকসভা

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১৬, ২০২৪, ০৪:৪৫ পিএম
আন্দোলনে নিহত মির্জাগঞ্জের হৃদয়ের স্মরণে শোকসভা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী হৃদয় চন্দ্র তাড়ুয়ার স্মরণে নিজ উপজেলা মির্জাগঞ্জে শোকসভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল ১০টায় মির্জাগঞ্জ উপজেলার সর্বস্তরের জনগণের ব্যানারে উপজেলার নান্নু শপিং কমপ্লেক্সের ৩য় তলায় এ শোক সভার আয়োজন করা হয়।

উপজেলা বিএনপির সহ-সম্পাদক মো. হারুন মুন্সির সঞ্চালনায় ও উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব মো. শাহাবুদ্দিন নান্নু মুন্সীর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন- উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মো. আহসান উল্লাহ পিন্টু সিকদার, মো. ফারুক হোসেন মুন্সী, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মির্জাগঞ্জ উপজেলা সমন্বয়ক সাইফুল ইসলাম সিয়াম, সমন্বয়ক মো. রাব্বানী হোসাইন, শোকসভার আয়োজক মো. অপু হোসাইন, প্রথম আলোর উপজেলা প্রতিনিধি প্রফেসর মো. জাকির হোসেন, নিহত হৃদয় চন্দ্র তাড়ুয়ার পিতা রতন চন্দ্র তাড়ুয়া ও মাতা অর্চনা রানী প্রমুখ।

সভায় বক্তারা আন্দোলনে নিহত হৃদয় চন্দ্র তাড়ুয়ার দরিদ্র এই পরিবারের পাশে থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন এবং নিহত হৃদয় চন্দ্র তাড়ুয়ার নামে একটি প্রতিষ্ঠান বা সড়কের নামকরণের দাবি জানান এবং বর্তমান অর্ন্তবর্তীকালীন সরকারের নিকট তার পরিবারের যোগ্য ব্যক্তিকে সরকারি চাকরি প্রদান ও নিহত হৃদয় চন্দ্র তাড়ুয়াকে তালিকাভুক্ত করে জাতীয় বীর ঘোষণার দাবি জানান।

সভা শেষে মির্জাগঞ্জ উপজেলা বিএনপির পক্ষ থেকে নিহত হৃদয় চন্দ্র তাড়ুয়ার পরিবারের সদস্যদের হাতে নগদ অর্থ প্রদান করা হয়।

ইএইচ