চাঁদাবাজির দায়ে মনপুরায় যুবদল নেতা বহিষ্কার ও ছাত্রদল নেতার পদ স্থগিত

মনপুরা (ভোলা) প্রতিনিধি: প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৪, ১১:৫৮ এএম
চাঁদাবাজির দায়ে মনপুরায় যুবদল নেতা বহিষ্কার ও ছাত্রদল নেতার পদ স্থগিত

ভোলার মনপুরায় শৃঙ্খলা ভঙ্গ, চাঁদাবাজি ও অসদাচরণের অভিযোগ প্রমাণিত হওয়ায় ১ যুবদল নেতাকে বহিষ্কার ও ১ ছাত্রদল নেতার পদ স্থগিত করে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। বহিষ্কৃত যুবদল নেতা দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের মো. সোহাগ বদ্দার। এবং পদ স্থগিত ছাত্রদল নেতা মনপুরা সরকারি কলেজ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক  মেহেদী হাসান কিরন।

শুক্রবার (১৬আগস্ট) রাতে ভোলা-০৪ (চরফ্যাশন-মনপুরা) আসনের সাবেক সাংসদ আলহাজ¦ নাজিম উদ্দিন আলম ও উপজেলা বিএনপি’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সামস উদ্দিন বাচ্চু চৌধুরীর নির্দেশক্রমে এই সিদ্ধান্ত নেয়া হয়।

জানা যায়, শুক্রবার সন্ধ্যায় উপজেলার দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের বাসিন্দা সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ নজির আহম্মেদ মিয়া তার পাজেরো গাড়ি নিয়ে কোরালিয়া বাজারে গেলে যুবদল নেতা সোহাগ বদ্দার ও কলেজ ছাত্রদল নেতা কিরন অতর্কিত হামলা চালায়। এসময় সাবেক উপজেলা চেয়োরম্যানের পাজেরো গাড়িটি ভাঙচুর করে তারা।

এছাড়াও ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর থেকে বহিষ্কৃত যুবদল নেতা সোহাগ বদ্দারের বিরুদ্ধে একাধিক চাঁদাবাজি, এক ব্যক্তি কুপিয়ে জখম, মারধর ও দখলবাজির মতো গুরুতর অপরাধের অভিযোগ রয়েছে।

এব্যাপারে উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সম্পাদক মফিজুল ইসলাম মিলন মাতাব্বর ও সাংগঠনিক সম্পাদক মাহবুবুল আলম শাহীন জানান, যুবদল নেতা সোহাগ বদ্দার ও কলেজ ছাত্রদল নেতা কিরনের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও নানাবিধ অপরাধের তথ্য প্রমাণিত হয়েছে। ভোলা-০৪ (চরফ্যাশন-মনপুরা) আসনের সাবেক সাংসদ আলহাজ¦ নাজিম উদ্দিন আলম ও উপজেলা বিএনপি’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ সামস উদ্দিন বাচ্চু চৌধুরীর নির্দেশক্রমে অভিযুক্ত যুবদল নেতা সোহাগ বদ্দারকে যুবদল থেকে বহিষ্কার ও সরকারি কলেজ ছাত্রদল নেতা মেহেদি হাসান কিরনের পদ স্থগিত করে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।
বিআরইউ