ফেনীতে ছাত্র-জনতাকে গুলি করে হত্যা

নিজাম হাজারীসহ আরও ৬৪৩ জনের নামে মামলা

ফেনী প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৪, ০৪:২৫ পিএম
নিজাম হাজারীসহ আরও ৬৪৩ জনের নামে মামলা

ফেনীতে শেখ হাসিনার পদত্যাগের এক দফা দাবিতে ছাত্র-জনতার অবস্থান কর্মসূচিতে আওয়ামী লীগ নেতাকর্মীদের নির্বিচারে হত্যাযজ্ঞের ঘটনায় নিজাম হাজারীসহ ৬৩৪ জনকে আসামি করে আরও দুটি মামলা দায়ের করা হয়েছে।

শনিবার ফেনী মডেল থানা সূত্রে এ তথ্য জানা গেছে।

এর মধ্যে, শুক্রবার জেলার দাগনভূঞা উপজেলার জায়লস্কর ইউনিয়নের উত্তর জয়লস্কর গ্রামের প্রবাসী মো. শাহজাহানের ছেলে (ডিগ্রি প্রথম বর্ষের র্শিক্ষার্থী) সরোয়ার জাহান মাসুদ হত্যার ঘটনায় তার মা বিবি কুলসুম বাদী হয়ে ১৩৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১৫০-২০০ জনকে আসামি করে ফেনী মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

এ ছাড়াও বৃহস্পতিবার রাতে এ হত্যাযজ্ঞে নিহত আরেক একই জেলার ফুলগাজী উপজেলার আনন্দপুর ইউনিয়নের দক্ষিণ আনন্দপুর গ্রামের নিহত ফেনী সরকারি কলেজের শিক্ষার্থী ইশতিয়াক আহমেদ শ্রাবণের দাদা মো. জয়নাল আবেদীন ভুঁইয়া বাদী হয়ে ১০৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১৫০-২০০ জনকে আসামি করে ফেনী মডেল থানায় পৃথক আরও একটি মামলা দায়ের করেন।

ফেনী মডেল থানা পুলিশের ওসি মুহাম্মদ রুহুল আমিন এসব তথ্য নিশ্চিত করে বলেন, এ ঘটনায় দায়েরকৃত সবকয়টি মামলার পুলিশি তদন্ত শুরু করা হয়েছে। জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইএইচ