প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৪, ০৩:২৮ পিএম
প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

টাঙ্গাইলের মির্জাপুরে গেড়ামারা গোহাইলবাড়ী সবুজ সেনা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হকের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা।

রোববার সকাল ১০টার সময় গেড়ামারা-গোহাইলবাড়ী বাজার ও বিদ্যালয় প্রাঙ্গণে প্রায় আড়াই ঘণ্টা এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

শিক্ষার্থীরা অতিরিক্ত বেতন আদায়, বিদ্যালয় রাজনীতিমুক্তকরণ, দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের বেতন মওকুফসহ বিভিন্ন দাবিতে বিক্ষোভ মিছিল করেন।

এ সময় বিদ্যালয়ে প্রবেশ করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা দরজা-জানালা ভাঙচুরের চেষ্টা চালায়।

তার বিরুদ্ধে অভিযোগ উঠেছে প্রধান শিক্ষক হলেও একটি দলের বিশেষ ব্যক্তির অনুসারী হিসেবে স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচনে অনৈতিক ভূমিকা রেখেছেন এবং ওই ম্যানেজিং কমিটিকে দিয়ে তিনি অনেক অনৈতিক কাজ করেছেন। উপবৃত্তি প্রদানের ক্ষেত্রে তিনি তার গ্রামের শিক্ষার্থীদের নাম দিয়েছেন অধিকমাত্রায়। এতে সাধারণ শিক্ষার্থীরা বঞ্চিত হয়েছে।

বিক্ষোভ মিছিলের খবর পেয়ে মির্জাপুর উপজেলা সেনাবাহিনীর ক্যাম্প কমান্ডার ক্যাপ্টেন শাহিন ঘটনাস্থলে গিয়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের সাথে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। তিনি শিক্ষার্থীদের দ্রুত সময়ের মধ্যে তাদের দাবিগুলো উপজেলা মাধ্যমিক কর্মকর্তাকে তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হক বলেন, শিক্ষার্থীদের দাবিগুলো অযৌক্তিক। আমার কোন সুনির্দিষ্ট দুর্নীতি কেউ দেখাতে পারবে না। অতিরিক্ত বেতন আদায়ের বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন ম্যানেজিং কমিটির সিদ্ধান্তে কিছু বেতন বেশি নেয়া হচ্ছে। এখানে আমার কোন সিদ্ধান্ত নেই।

ইএইচ