অনিয়ম-স্বেচ্ছাচারিতার অভিযোগ

ফরিদগঞ্জে ইউপি চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে বিক্ষোভ

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৪, ০৭:৩৮ পিএম
ফরিদগঞ্জে ইউপি চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে বিক্ষোভ

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ১০ নং গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আলাউদ্দিন আহমেদের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ পাওয়া গেছে। গতকাল রোববার গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়ন পরিষদের সামনে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালনকালে এমন অভিযোগ করেন স্থানীয় শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী।

শনিবার সকালে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় নারী-পুরুষের অংশগ্রহণে গোবিন্দপুর বাজার ও আশেপাশের এলাকায় বিক্ষোভ মিছিল শেষে ইউনিয়ন পরিষদের সামনে সমাবেশ করে অবস্থান কর্মসূচি পালিত হয়। পরে সমাবেশে বক্তারা বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন সময়ে চেয়ারম্যান আলাউদ্দিন ও তার নিজস্ব সন্ত্রাসীবাহিনী এবং ছাত্রলীগ দ্বারা শিক্ষার্থী, অভিভাবক ও সাধারণ মানুষকে নানা ভাবে হয়রানি করেছে। চেয়ারম্যান নৌকা প্রতীকের সমর্থিত হওয়ায় নিজের প্রভাব খাটিয়ে অনিয়ম-দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার মধ্যদিয়ে পরিষদ পরিচালনা করেছেন। অভিযুক্ত চেয়ারম্যানকে প্রত্যাহার করতে সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হয়েছে। চেয়ারম্যান আলাউদ্দিন পদত্যাগ না করলে আরো কঠোর পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা। 

কর্মসূচিতে শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন, সামিয়া মুনতাহা, তাবাচ্ছুম, হাজেরা আক্তার, নাদিয়া, জামিল হোসেন, স্থানীয় জনতার পক্ষে বক্তব্য রাখেন মো, মঞ্জুর হোসেন প্রমুখ।

এদিকে চেয়ারম্যান মো. আলাউদ্দিন আহমেদ আত্মগোপনে থাকায় ও তার মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও বক্তব্য পাওয়া যায়নি।

আরএস