অধ্যক্ষের পদত্যাগের দাবিতে কলেজে তালা ঝুলিয়ে শিক্ষার্থীদের অবরোধ

ফেনী প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৪, ০১:৩৬ পিএম
অধ্যক্ষের পদত্যাগের দাবিতে কলেজে তালা ঝুলিয়ে শিক্ষার্থীদের অবরোধ

ফেনীর আবদুল হক চৌধুরী ডিগ্রি কলেজের অধ্যক্ষ ড. মোহাম্মদ মহাতাব হোসেন প্রমানিককে বেঁধে দেওয়া ৪৮ ঘণ্টার মধ্যে পদত্যাগ না করায় অফিস কক্ষ ও ক্লাস রুমে তালা ঝুলিয়ে দিয়েছেন শিক্ষার্থীরা।

সোমবার জেলার ছাগলনাইয়া উপজেলা প্রশাসন সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে রোববার ওই উপজেলার মনুরহাটস্থ ওই কলেজটি নিয়ে এসব ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত সপ্তাহখানেক ধরে কলেজটির অধ্যক্ষ ড. মোহাম্মদ মহাতাব হোসেন প্রমানিকের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে তার পদত্যাগের দাবিতে টানা কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা।

আন্দোলনকারীদের অভিযোগ, তারা ৪৮ ঘণ্টার সময় বেঁধে দেওয়ার পরও অধ্যক্ষ নির্লজ্জের মতো পদ আঁকড়ে ধরে আছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন তারা।

এ ব্যাপারে কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ও স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা  সাইফুল ইসলাম কমল বলেন, শিক্ষার্থীরা একটি লিখিত অভিযোগ দিয়েছে। এ বিষয়ে তদন্ত চলছে। চলতি সপ্তাহে কলেজ পরিচালনা পর্ষদের সভাও রয়েছে। বিষয়টি নিয়ে  দ্রুত একটি সিদ্ধান্ত নেওয়া যাবে।

অন্যদিকে অধ্যক্ষ কোথায় রয়েছে জানতে চাইলে ইউএনও বলেন, তিনি চিকিৎসার জন্য ছুটি নিয়েছেন। তবে কতদিনের ছুটিতে রয়েছেন তা নির্দিষ্ট করে বলতে পারেননি।

ইএইচ