নাগরপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২০, ২০২৪, ০২:৪৮ পিএম
নাগরপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

‘নয় হিংসা, নয় প্রতিশোধ, প্রতিবাদেই হোক প্রতিরোধ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে টাঙ্গাইলের নাগরপুরে বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষ্যে মঙ্গলবার সকালে নাগরপুর উপজেলা বিএনপির দলীয় কার্যালয় থেকে শহরের বটতলা এলাকা হয়ে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয় এবং আনন্দ র‍্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

পরবর্তীতে ছাত্র-জনতার আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া মোনাজাত ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় স্বেচ্ছাসেবক দলের বিভিন্ন ইউনিটসহ উপজেলা বিএনপি অঙ্গ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নাগরপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক শাহজাহান সাজুর সভাপতিত্বে ও সদস্য সচিব মো. জিহাদ হোসেন ডিপটির সঞ্চালনায় প্রতিষ্ঠাবার্ষিকী আয়োজনে প্রধান অতিথি এবং প্রধান বক্তা হিসেবে যথাক্রমে উপস্থিত ছিলেন- নাগরপুর উপজেলা বিএনপি সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম এ ছালাম ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হবি।

এছাড়াও বিশেষ বক্তা ছিলেন, নাগরপুর উপজেলা বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মো. আবুল কাশেম মানিক।

নাগরপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব মো. জিহাদ হোসেন ডিপটি বলেন, নাগরপুরে স্বেচ্ছাসেবক দল প্রতিষ্ঠার পর থেকে আমরাই প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছি, যেটার ধারাবাহিকতা বিদ্যমান। বিগত সময়ে রাজপথের আন্দোলনে থেকে স্বেচ্ছাসেবক দল গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করেছে। দেশের চলমান পরিস্থিতিতে দেশনায়ক তারেক রহমানের নির্দেশে আমরা নাগরপুরে মন্দির পাহারা দিয়েছি। যেকোনো ষড়যন্ত্র ও অরাজকতা ধৈর্যের সাথে প্রতিরোধ করতে আমরা ঐক্যবদ্ধ।

ইএইচ