ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদারের ২৫তম মৃত্যুবার্ষিকী পালিত

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২০, ২০২৪, ০৪:০২ পিএম
ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদারের ২৫তম মৃত্যুবার্ষিকী পালিত

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সাবেক মহাসচিব এবং সাবেক স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মরহুম ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদারের ২৫তম মৃত্যুবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

মরহুম ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদারের মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষ্যে সরিষাবাড়ী উপজেলা বিএনপি ও এর অঙ্গ সংগঠন, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহ দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে।

কর্মসূচির মধ্যে রয়েছে কালো ব্যাজ ধারণ, দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন, শোক র‌্যালি, মরহুমের কবর জিয়ারত ও ফাতেহা পাঠ, স্মরণ সভা, দোয়া ও মিলাদ মাহফিল।

এ সময় জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবীর তালুকদার, সাধারণ সম্পাদক ওয়ারেছ আলী মামুন, সাবেক পৌর মেয়র ফয়েজুল কবীর তালুকদার শাহীন, জেলা বিএনপির যুবদলের উপ দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম পিন্টু, উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি হাফিজুর রহমান মিলন, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল আলীমসহ দলীয় অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জামালপুর জেলার কৃতি সন্তান ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদার শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাসনামলে আইন, বিচার ও সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী ছিলেন। পরবর্তীতে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বাধীন বিএনপির মহাসচিবের দায়িত্ব পালন করার পাশাপাশি সরকারের এলজিআরডি মন্ত্রী ছিলেন। তিনি ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রতিষ্ঠাতা সদস্যদের মধ্যে অন্যতম।

ইএইচ