ইটনায় প্রধান শিক্ষকের পদত্যাগ দাবিতে পাল্টা কর্মসূচি

ইটনা (কিশোরগঞ্জ) প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২০, ২০২৪, ০৫:০১ পিএম
ইটনায় প্রধান শিক্ষকের পদত্যাগ দাবিতে পাল্টা কর্মসূচি

কিশোরগঞ্জের ইটনায় মহেশ চন্দ্র মডেল সরকারি শিক্ষা নিকেতনের প্রধান শিক্ষক আবু বক্কর ছিদ্দিকের অপসারণ ও পদত্যাগের দাবিতে পাল্টা পাল্টি কর্মসূচি বিক্ষোভ মিছিল করা হয়।

জানা যায়, ক্ষমতার অপব্যবহার, স্বেচ্ছাচারিতা শিক্ষা বাণিজ্য, অনিয়ম ও দুর্নীতির কারণে সকাল ১১টায় ইটনা উপজেলা সাধারণ শিক্ষার্থীরা প্রথমে প্রধান শিক্ষক আবু বক্কর ছিদ্দিকের অপসারণ ও পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল করে ইটনা উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মহেশ চন্দ্র মডেল সরকারি শিক্ষা নিকেতন গেইটের সামনে সমবেত হয়ে তার পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান তুলে।

পরে অপর আরেকটি শিক্ষার্থী পক্ষ প্রধান শিক্ষকের পদত্যাগ চাই না বলে স্লোগান তুলে আরেকটি মিছিল বের করে মিছিলটি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ইটনা উপজেলা পরিষদ চত্বরে গিয়ে ইটনা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তারিকুল আলম এর নিকট দাবি জানালে, তিনি বলেন তার বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ থাকলে আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে শান্ত না দিয়ে শিক্ষার্থীদেরকে ক্লাসে ফেরার নির্দেশ দেন।

এ বিষয়ে মহেশ চন্দ্র মডেল সরকারি শিক্ষা নিকেতনে গিয়ে প্রধান শিক্ষককে পাননি। তবে অন্যান্য সকল শিক্ষকদেরকে অফিসে বসে থাকতে দেখা যায়।

বিষয়টি সম্পর্কে সহকারী প্রধান শিক্ষক পান্না লালের কাছে জানতে চাইলে তিনি বলেন, আজ আমাদের প্রধান শিক্ষক স্যার স্কুলে আসেনি বলে জানান। অপরদিকে ইটনা সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষসহ প্রভাষক রেহান মকবুল ও জসিম উদ্দিনের পদত্যাগের দাবিতে আরেকটি বিক্ষোভ মিছিল করা হয়।

বিষয়টি সম্পর্কে ইটনা সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষের নিকট জানতে চাইলে তিনি বলেন, আমি কোন রাজনৈতিক দলের সঙ্গে জড়িত নই।

এছাড়া বিদ্যালয়ের সাধারণ শিক্ষক তন্ময় রায় মিঠুনের নিকট অন্য দুই শিক্ষকের পদত্যাগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সরকারি করণের আগে তারা উভয় শিক্ষক ভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে জড়িত ছিল বলে জানান। তবে আন্দোলনকারীদের বেশ কিছু দাবি পূরণীয়।

ইএইচ