সততার এক উজ্জ্বল দৃষ্টান্ত হোসেনপুর স্বাস্থ্য কমপ্লেক্স

হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৪, ০৪:৪৫ পিএম
সততার এক উজ্জ্বল দৃষ্টান্ত হোসেনপুর স্বাস্থ্য কমপ্লেক্স

কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ইসিজি করতে এসে স্বর্ণের চেইন হারিয়ে বসেন এক নারী। আর হারানো এ স্বর্ণের চেইন ফেরত দিয়ে সততার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলো হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা-কর্মচারীরা।

রোববার দুপুরে হারিয়ে যাওয়া চেইনটি প্রকৃত মালিক শিউলি আক্তারের হাতে তুলে দেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তানভীর হাসান জিকো।

শিউলি আক্তার কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার চরকাওনা গ্রামের আব্দুল মান্নানের স্ত্রী।

হাসপাতাল সূত্রে জানা যায়, গত শনিবার দুপুরে হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১৮নং কক্ষে শিউলি আক্তার নামের এক নারী ইসিজি করতে আসেন। ভুলক্রমে ওই নারী একটি স্বর্ণের চেইন ঐ কক্ষে রেখে যান। বাড়ি গিয়ে ওই নারী দেখতে পান তার গলার চেইন নেই। পরে ইসিজি কক্ষে চেইন রাখার বিষয়টি মনে হলে সে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তানভীর হাসান জিকোকে ফোন করেন। বিষয়টির খোঁজ নিয়ে ডা. তানভীর হাসান জিকো ওই নারীকে চেইনটি ফেরত দেওয়ার ব্যাপারে আশ্বস্ত করেন।

শিউলি আক্তার জানান, ভুলক্রমে স্বর্ণের চেইনটি ইসিজি কক্ষে রেখে যান। স্বামীর দেওয়া উপহারের স্বর্ণের চেইনটি হারিয়ে দিশেহারা হয়ে গিয়েছিলেন তিনি। হাসপাতাল কর্তৃপক্ষ পাওয়া চেইনটি ফেরত দিয়ে পাওয়ায় সততার পরিচয় দিয়েছে।

এ ব্যাপারে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তানভীর হাসান জিকো জানান, একটি ফোনের মাধ্যমে জানতে পারি তিনি ইসিজি রুমে একটি চেইন রেখে গেছে। পরে হাসপাতালের স্টাফদের নিয়ে এ বিষয়ে খোঁজ নিলে আমরা চেইনটি পাই৷ পরে আজ ওই নারীকে এটি ফেরত দেই আমরা। হাসপাতাল কর্তৃপক্ষ প্রকৃত মালিকের কাছে চেইনটি ফেরত দিতে পারায় আমার খুব ভালো লেগেছে। তিনি আরও জানান, আমরা পুরো হাসপাতালটিকে সিসিটিভির আওতায় নিয়ে এসেছি।

ইএইচ