সাবেক হুইপ ইকবালুর রহিমসহ ৩১ জনের নামে হত্যা মামলা

দিনাজপুর প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৪, ০২:২০ পিএম
সাবেক হুইপ ইকবালুর রহিমসহ ৩১ জনের নামে হত্যা মামলা

দিনাজপুর-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক হুইপ ইকবালুর রহিমের নামে আরও একটি হত্যা মামলা করা হয়েছে।

রোববার রাতে দিনাজপুর কোতোয়ালি থানায় মামলাটি করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিতে নিহত শিক্ষার্থী রবিউল ইসলাম রাহুলের বড় ভাই ফরিদুল ইসলাম (৩২)।

এই মামলায় সাবেক হুইপ ইকবালুর রহিমসহ ৩১ জনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাতনামা আরও আসামি করা হয়েছে কমপক্ষে ৩০০ থেকে ৪০০ জনকে।

এই মামলার আগে ১৯ আগস্ট রবিউল ইসলাম রাহুলকে হত্যার অভিযোগ এনে সাবেক হুইপ ইকবালুর রহিমের বিরুদ্ধে অপর একটি মামলা করেন দিনাজপুর জেলা যুবদলের নেতা রুহান হোসেন।

মামলার আসামিরা হলেন- জেলা যুবলীগ নেতা রাশেদ পারভেজ, আনোয়ার হোসেন, আওয়ামী লীগ নেতা শেখ শাহ আলম, মো. আশরাফুল আলম রমজান, মানিক রঞ্জন বসাক, যুবলীগ নেতা মো. মিথুন, সুইট, ওবাইদুর রহমান, ফাজিলপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান অভিজিৎ বসাক, শেখপুরা ইউপি চেয়ারম্যান মোমিনুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান ইমদাদ সরকার, ৫নং শশরা ইউপি চেয়ারম্যান মো. মকছেদ আলী রানা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফুজ্জামানসহ ৩১ জন।

দিনাজপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ হোসেন বলেন, হত্যা, হত্যার উদ্দেশ্য ও ভয়ভীতির অপরাধসংক্রান্ত ধারায় রোববার বিকালে একটি মামলা হয়েছে। আন্দোলনে নিহত রবিউল ইসলামের বড় ভাই মামলাটি করেছেন।

ইএইচ