কালিয়াকৈরে বেতন বৃদ্ধির দাবিতে মহাসড়ক অবরোধ

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৪, ০৫:৫৩ পিএম
কালিয়াকৈরে বেতন বৃদ্ধির দাবিতে মহাসড়ক অবরোধ

গাজীপুরের কালিয়াকৈরে চাকরি স্থায়ীকরণ, বেতন বৃদ্ধি এবং অসৎ কর্মকর্তাদের অপসারণসহ বিভিন্ন দাবিতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে দি ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের শ্রমিকরা।

উপজেলার সফিপুর দি ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস লিমিটেড নামে একটি কারখানার শ্রমিকরা বুধবার সকালে ২১ দফা দাবিতে কর্মবিরতি দিয়ে কারখানার ভিতর বিক্ষোভ শুরু করে।

একপর্যায়ে আন্দোলনকারীরা কারখানা থেকে বাহিরে এসে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। এতে মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।

যানজটের কারণে যানবাহনের সাধারণ যাত্রী ও চালকদের চরম দুর্ভোগ পোহাতে হয়। মহাসড়ক থেকে শ্রমিকরা চলে গেলে টানা দুই ঘণ্টা পর মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

আন্দোলনরত বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, শ্রমিকরা দীর্ঘদিন ধরে দাবিগুলো পূরণের জন্য কর্তৃপক্ষের কাছে আবেদন নিবেদন করেও কোন সুফল পান নাই। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এখনও কোনো আনুষ্ঠানিক প্রতিক্রিয়াও পাওয়া যায় নাই।

তবে সেনাবাহিনী, শিল্প পুলিশ প্রশাসনের উদ্যোগে আলোচনা শুরু করার জন্য মহাসড়ক থেকে আন্দোলনকারীদের কারখানার ভিতরে নিয়ে যায়।আইনপ্রয়োগকারী সংস্থা ও প্রশাসনের আসলে শ্রমিকরা মহাসড়ক থেকে চলে গেলে টানা দুই ঘণ্টা পর ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

প্রশাসনের পক্ষ থেকে শ্রমিকদের যৌক্তিক দাবি গুলো সমাধানের আশ্বাস দেয়া হয়েছে।

গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক মো. দুলাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করে করে বলেন, প্রশাসনের আসলে মহাসড়ক থেকে শ্রমিরা চলে গেলে টানা দুই ঘণ্টা পর ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

ইএইচ