বিজিবির অভিযানে কালীগঞ্জ সীমান্তে ভারতীয় মালামাল জব্দ

শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি: প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৪, ০৩:২৯ পিএম
বিজিবির অভিযানে কালীগঞ্জ সীমান্তে ভারতীয় মালামাল জব্দ

সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার সোলপুর সীমান্তে অভিযান চালিয়ে থেকে ১ কেজি ক্রিস্টাল মেথ আইস ও অন্যান্য মাদকসহ বিভিন্ন প্রকার ভারতীয় চোরাচালানি মালামাল জব্দ করেছে বিজিবি।

বিজিবি’র নীলডুমুর ব্যাটালিয়ন (১৭ বিজিবি) ২৮ আগস্ট ২০২৪ তারিখ রাতে বিশেষ তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার সীমান্তবর্তী সোলপুর শ্মশানঘাট বেলতলা বেঁড়িবাধ এলাকা দিয়ে ভারত থেকে অবৈধভাবে বিভিন্ন ধরনের চোরাচালানি মালামাল বাংলাদেশে আসবে। এ প্রেক্ষিতে অত্র ব্যাটালিয়নের অধিনায়কের নেতৃত্বে ব্যাটালিয়ন সদর হতে বিজিবির একটি বিশেষ টহলদল বর্ণিত স্থানে ভাংগা ব্রিজ নামক স্থানে এ্যাম্বুশ করে। অতঃপর আনুমানিক রাত ৯ টার সময়  ভারত থেকে একজন লোককে সাঁতরে ইছামতি নদী পাড় হয়ে দ্রুত গতিতে হেঁটে বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখে। এ সময় বিজিবি টহলদল তাকে পিছন থেকে ধাওয়া করলে সে একটি প্লাস্টিকের বস্তা ফেলে দৌড়ে গ্রামের অভ্যন্তরে পালিয়ে যায়।

পরবর্তীতে বিজিবি টহলদল চোরাকারবারির ফেলে দেওয়া প্লাস্টিকের বস্তা হতে ১ কেজি ক্রিস্টাল মেথ আইস, ২৯ বোতল ভারতীয় ফেন্সিডিল, ২শ পিস সিলডেনাফিল ট্যাবলেট, ৮ পিস ভারতীয় থ্রী পিচ (সিল্ক), ৬ পিস  ভারতীয় শাড়ি (জর্জেট), ১৩ জোড়া ভারতীয় শাখা, ১২ পিস সিঁদুর এবং ১শ পিস ইমিটেশনের চেইন জব্দ করে। জব্দকৃত মালামালের আনুমানিক সিজারমূল্য ৫,০১,০৭,৪৫০/- (পাঁচ কোটি এক লক্ষ সাত হাজার চারশত পঞ্চাশ) টাকা।

নীলডুমুর ব্যাটালিয়ন ১৭ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মুহাম্মদ সানবীর হাসান মজুমদার এ ব্যাপারে নিশ্চিত করেন এবং পরবর্তী প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান।

বিআরইউ