প্রেসক্লাব সভাপতি’র বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে মানববন্ধন

বরগুনা প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৪, ০৬:২৩ পিএম
প্রেসক্লাব সভাপতি’র বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে মানববন্ধন

বরগুনার তালতলী প্রেসক্লাবের সভাপতি খাইরুল ইসলামের বিরুদ্ধে মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রচার করে সামাজিকভাবে মানহানি করার প্রতিবাদে মানববন্ধন করেছে বাশবাড়িয়া মসজিদের মুসল্লিরা।

শুক্রবার জুমার নামাজ শেষে উপজেলার বাঁশবাড়িয়া ইউসুফ মুন্সী জামে মসজিদ মাঠে এ মানববন্ধন করা হয়।

জানা যায়, উপজেলার বাঁশবাড়িয়া ইউসুফ মুন্সী জামে মসজিদে মিলাদ-মাহফিলের জন্য ২০২৩-২৪ অর্থ বছরের জিআর চাল বরাদ্দের আবেদন করেন প্রেসক্লাবের সভাপতি ও ঐ মসজিদের মুসুল্লী খাইরুল ইসলাম। পরে জুনের শেষ দিকে মসজিদের মিলাদ-মাহফিলের জন্য ১ টন চাল বরাদ্দ হয়। ঐ সময়ই মসজিদ কমিটির সভাপতি আবুল ফরাজীকে বিষয়টি জানানো হয়। তিনি ঢাকায় থাকার কারণে চাল ছাড়াতে বিলম্ব হয়। পরে ২৫ আগস্টের দিকে আবুল ফরাজির অনুরোধে প্রেসক্লাবের সভাপতি চাল উত্তোলন করে তার টাকা মুসুল্লিদের সামনে মসজিদ কমিটির কাছে হস্তান্তর করেন।

তবে প্রেসক্লাবের সভাপতির পরিবারের সাথে স্থানীয় নির্বাচন নিয়ে বিরোধের জের ধরে একটি কুচক্রী মহল চাল আত্মসাতের অভিযোগে এনে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করেন। সেই নিউজে সভাপতি দাবি করে যে ব্যক্তি বক্তব্য দিয়েছেন তিনি মসজিদ কমিটির সভাপতি নয়।

প্রেসক্লাবের সভাপতি’র বিরুদ্ধে মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করে মানহানি করার প্রতিবাদে মসজিদ কমিটি ও স্থানীয় মুসল্লিরা এ মানববন্ধনের আয়োজন করে। এ মানববন্ধনে শতাধিক মুসল্লিরা উপস্থিত ছিলেন ও মিথ্যা সংবাদ প্রকাশের জন্য ক্ষোভ জানান।

মানববন্ধনে স্থানীয় ইউপি সদস্য মজিবর রহমান ককন বলেন, স্থানীয়দের সাথে কাঁথা বলে জেনেছি চাল বরাদ্দের শুরুতেই মসজিদ কমিটির সভাপতিসহ একাধিক মুসল্লিরা বিষয়টি জানেন। এখানে প্রেসক্লাবের সভাপতির বিরুদ্ধে আত্মসাতের অভিযোগে এনে যে নিউজটি করা হয়েছে সেটা সম্পূর্ণ মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত। আমরা এর তীব্র নিন্দ্রা ও প্রতিবাদ জানাই।

মসজিদের ইমাম ও খতিব জহিরুল হক বলেন, আমরা মসজিদের মিলাদ মাহফিলের ১ টন চাল বুঝে পেয়েছি আগেই। তাহলে কি ভাবে আত্মসাতের অভিযোগে মিথ্যা সংবাদ প্রচার করলো।

মসজিদ কমিটির সভাপতি আবুল ফরাজী বলেন, আমি বরাদ্দের শুরু থেকেই জানি। আমি প্রেসক্লাবের সভাপতিকে বলেছি চাল উত্তোলন করতে। সেজন্য তিনি চাল উত্তোলন করে আমাদের কাছে টাকা দিয়েছেন। তিনি আরও বলেন প্রেসক্লাবের সভাপতির পরিবারের সাথে বিভিন্ন সময় নির্বাচন নিয়ে দ্বন্দ্বের কারণে তাকে বিতর্কিত করার জন্য মিথ্যা তথ্যের ভিত্তিতে এই নিউজ করেছেন। সেখানে যে ব্যক্তি সভাপতি হিসেবে বক্তব্য দিয়েছেন তিনি সভাপতি নন। আমরা এই মিথ্যা নিউজের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

ইএইচ