মেঘনার চরে অস্ত্র-গোলাবারুদসহ ২ ডাকাত আটক

ভোলা প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৪, ০৩:৫৭ পিএম
মেঘনার চরে অস্ত্র-গোলাবারুদসহ ২ ডাকাত আটক

ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়নের মেঘনা নদীর বঙ্গের চরে দেশীয় অস্ত্র, গোলাবারুদসহ বাহাদুর বাহিনীর প্রধানসহ ২ জলদস্যুকে আটক করেছে কোস্টগার্ড দক্ষিণ জোন।

সোমবার ভোরে তাদেরকে আটক করা হয়।

কোস্টগার্ড দক্ষিণ জোনের এইচ এম এম হারুন-অর-রশীদ লে. কমান্ডার বিএন (মিডিয়া) কর্মকর্তা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে সাংবাদিকদেরকে জানানো হয়- বেশকিছুদিন ধরে ভোলা জেলার সদর থানাধীন বঙ্গের চরে একটি সক্রিয় ডাকাত দল বিভিন্ন জেলেদের জিম্মি করে তাদের ডাকাতি কার্যক্রম পরিচালনা করে আসছিল বলে কোস্টগার্ড অবগত হয়।

ভুক্তভোগী জেলেরা কোস্টগার্ডের নিকট সাহায্য চাইলে বিভিন্নভাবে প্রাণনাশের হুমকির সম্মুখীনও হয়েছে। পরবর্তীতে, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোন অধীনস্থ বিসিজি বেইস ভোলা কর্তৃক ভোলা জেলার সদর উপজেলাধীন মেঘনা নদীর বঙ্গের চর এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। পরে বাহাদুর বাহিনী নামক একটি সক্রিয় ডাকাতের আস্তানায় ঘণ্টাব্যাপী চিরুনি অভিযান পরিচালনা করে বাহাদুর বাহিনীর প্রধান আলী আজগর ওরফে বাহাদুর (৪২) এবং তার সহযোগী ইকবাল হোসনকে (২৬) ৩টি দেশীয় আগ্নেয়াস্ত্র, ১৫ রাউন্ড তাজা গোলা, ২০টি বিভিন্ন দেশীয় অস্ত্র এবং নগদ এক লক্ষ পনেরো হাজার পঁচাত্তর টাকাসহ আটক করা হয়।

পরবর্তীতে আটককৃত ডাকাত এবং জব্দকৃত দেশীয় অস্ত্রসহ সকল আলামত ভোলা সদর থানায় হস্তান্তর করা হয়।

ইএইচ