রৌমারীতে সাঁকো নির্মাণ করেছে বিজিবি-ছাত্রজনতা

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৪, ০৬:৩১ পিএম
রৌমারীতে সাঁকো নির্মাণ করেছে বিজিবি-ছাত্রজনতা

কুড়িগ্রাম জেলার রৌমারীতে বিজিবি ছাত্র-জনতার উদ্যোগে বাঁশের সাঁকো নির্মাণ করা হয়েছে।

বুধবার বেলা ১১টার দিকে উপজেলার ২নং শৌলমারী ইউনিয়নের গয়টা পাড়া গ্রামের জিঞ্জিরাম নদীর উপর প্রায় ৪ শত ৫০ ফিট দৈর্ঘ্য ও প্রস্ত ৬ ফিট সাঁকোটি জনগণের দুর্ভোগের কথা চিন্তা করে বিজিবি ছাত্র-জনতা মিলে ফিতা কেটে উদ্বোধন করে চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়। ফলে এলাকায় ফিরেছে স্বস্তি।

স্থানীয়রা জানান, সাধারণ মানুষ হাট-বাজারসহ নিত্যপ্রয়োজনীয় নানা পণ্য আনা-নেওয়ার পাশাপাশি স্থানীয় প্রাথমিক, মাধ্যমিক, কলেজের শিক্ষার্থীরাসহ নানা শ্রেণি পেশার মানুষ নৌকা দিয়ে পারাপারে চরম দুর্ভোগে পোহাচ্ছেন এলাকার সর্বস্তরের মানুষ। অনেকে জরুরি প্রয়োজনে জীবনের ঝুঁকি নিয়ে নৌকায় পারাপার হচ্ছেন। দীর্ঘদিন আগে এলাকাবাসীর উদ্যোগে একটা সাঁকো নির্মাণ করা হয়।

বিজিবি এবং ছাত্র-জনতার এই মহৎ উদ্যোগে এলাকাবাসী খুবই আনন্দিত। সাকোটি এখন ক্ষুদ্র যানবাহন এবং এলাকাবাসীর চলাচলের উপযোগী হয়েছে।

স্থানীয় শিক্ষার্থী বিপুল আহমেদ, আবু সাইযেদ, রুবেল মিয়া বলেন, এলাকার মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে বিজিবি ও ছাত্র-জনতার সার্বিক সহযোগিতায় সাঁকো নির্মাণ করা হলো। এখন আর দুর্ভোগ পোহাতে হবে না।

এ ব্যাপারে গয়টাপাড়া বিজিবি ক্যাম্পের ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার এবি সিদ্দিক জানান, জনসেবামূলক কাজের অংশ হিসাবে দুর্ভোগ লাঘবে বাঁশের সাঁকো নির্মাণ করা হয়েছে। ফলে সাধারণ মানুষের মাঝে স্বস্তি ফিরেছে।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মনছুরুল হক বলেন, আপাতত কোন বরাদ্দ নেই। তবে ব্রিজ নির্মাণের জন্য উর্ধোতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খান বলেন, এলাকাবাসী আবেদন দিলে বিষয়টি উর্ধোতন কর্তৃপক্ষকে  জানানো হবে।

ইএইচ