বন্যায় ক্ষতিগ্রস্তদের ঘর করে দেওয়া হবে: ধর্ম উপদেষ্টা

আমার সংবাদ ডেস্ক: প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৪, ১১:১২ এএম
বন্যায় ক্ষতিগ্রস্তদের ঘর করে দেওয়া হবে: ধর্ম উপদেষ্টা

ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, দুর্যোগ-দুর্দিনে সরকারের পাশাপাশি আলেমসমাজও আপনাদের পাশে আছে। বন্যায় যারা খুবই ক্ষতিগ্রস্ত, যাদের ঘর পানিতে মিশে গেছে, যারা রাস্তার ওপর থাকেন, তাদের ঘর করে দেওয়া হবে।

আজ বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে লক্ষ্মীপুর জেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নের চরমটুয়া আল-আরাবিয়া দারুল উলুম মাদরাসা মাঠে বানভাসিদের মধ্যে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আল-মানাহিল ফাউন্ডেশনের উদ্যোগে এর আয়োজন করে।

ধর্ম উপদেষ্টা আরো বলেন, লক্ষ্মীপুর, ফেনী ও নোয়াখালীতে বন্যায় দুর্গতদের সাহায্যে আলেমসমাজ ঝাঁপিয়ে পড়েছে। তারা মাঠে-ময়দানে গিয়ে সাহায্য করছেন। ফেনী মুহুরি নদীর দিকে বেসরকারি উদ্যোগে এক কোটি টাকা খরচ করে বাঁধ তৈরি করা হচ্ছে। সরকারি উদ্যোগেও কাজ চলছে। ইনশাআল্লাহ, আমরা এ বিপদ থেকে উদ্ধার হতে পারব। আমরা আল্লাহর সাহায্য কামনা করি।

বিশেষ অতিথি ছিলেন, চট্টগ্রামের জামিয়া ইসলামিয়া জিরির মুতামিম মাওলানা খোবাইন বিন তৈয়ব, লক্ষ্মীপুর জেলা প্রশাসক সুরাইয়া জাহান, জেলা পুলিশ সুপার মোহাম্মদ তারেক বিন রশিদ ও কমলনগর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মাওলানা খালেদ সাইফুল্লাহ প্রমুখ।

আয়োজকরা জানান, আল-মানাহিল ফাউন্ডেশনের উদ্যোগে বন্যায় দুর্গত ৫০০ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়েছে। একই সঙ্গে দুই শতাধিক মানুষের মধ্যে শাড়ি-লুঙ্গি বিতরণ করা হয়েছে।

বিআরইউ