আশুলিয়ায় শ্রমিক অসন্তোষ, আটক দুই

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৪, ০৪:৩২ পিএম
আশুলিয়ায় শ্রমিক অসন্তোষ, আটক দুই

সাভার আশুলিয়ায় চাকরি প্রাপ্তিসহ বিভিন্ন দাবিতে আজও মহাসড়ক অবরোধ বিক্ষোভ করছে পোশাক কারখানার শ্রমিকরা। এতে করে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। এ ঘটনায় দুইজনকে আটক করে শিল্প পুলিশের কাছে সোপর্দ করেছেন স্থানীয় জনতা।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে নবীনগর-চন্দ্রা মহাসড়ক ও বাইপাইল-আবদুল্লাহপুর সড়কের বিভিন্ন স্থানে শ্রমিকরা বিক্ষোভ করেন।

এ সময় বিক্ষোভকারী শ্রমিকরা জানায়, কারখানা কর্তৃপক্ষ যদি আমাদের দাবি মেনে নেন, তাহলে আমরা কাজে যোগদান করবো। না হলে আমাদের এই দাবি আদায়ের আন্দোলন চলবে।

শিল্প পুলিশ জানায়, শ্রমিকদের বিক্ষোভের মুখে সকাল সাড়ে ১০টা পর্যন্ত বেশ কয়েকটি পোশাক কারখানার কর্তৃপক্ষ তাদের কারখানা ছুটি ঘোষণা করে। তবে ছুটি ঘোষণা করা কারখানার সঠিক সংখ্যা এখনো জানা যায়নি। তবে এলাকায় বিশৃঙ্খলা পরিস্থিতি তৈরির অভিযোগে আশুলিয়ার নরসিংহপুর থেকে স্থানীয় জনতা দুই জনকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করে। তবে তার নাম পরিচয় পাওয়া যায়নি।

শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার মো. সারোয়ার আলম বলেন, গতকালের তুলনায় আজ পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক রয়েছে। অধিকাংশ কারখানার শ্রমিকরা সকালে কাজে যোগ দিয়েছেন। তবে কয়েকটা কারখানার শ্রমিকরা বিক্ষোভ করায় সেসব কারখানা ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ।

তিনি আরও বলেন, কারখানার কার্যক্রম চালু রাখতে ও শিল্পাঞ্চলের পরিস্থিতি স্বাভাবিক রাখতে সেনাবাহিনী, বিজিবি ও শিল্পপুলিশ যৌথভাবে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

ইএইচ