মেজর হাফিজ

আওয়ামী লীগ ক্ষমতায় এসে নির্বাচন নিয়ে ছিনিমিনি খেলেছে

তজুমদ্দিন(ভোলা)প্রতিনিধি: প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৪, ০৬:১৩ পিএম
আওয়ামী লীগ ক্ষমতায় এসে নির্বাচন নিয়ে ছিনিমিনি খেলেছে

আওয়ামি লীগ ক্ষমতা এসে জনগণের ভোটের নিয়ে ‘ছিনিমিনি খেলেছে’ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থানীয় সদস্য সচিব অবসরপ্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন আহমেদ।

মেজর হাফিজ উদ্দিন আহমেদ বলেন, আওয়ামী লীগ জনগণকে পরোয়া করেনি যার জন্য তার পরিণাম হাড়ে হাড়ে টের পেয়েছে।

তিনি বলেন, ওরা ক্ষমতায় গেলেই নির্বাচন নিয়ে, মানুষের ভোটের অধিকার নিয়ে ছিনিমিনি খেলে,তার কারণ একটাই,ওরা তো গণমানুষের দল না।ওরা মানুষকে পরোয়া করে না। ক্ষমতা ওদের কাছে ভোগের বস্তু, লুটের সুযোগ,লুটের মাল।আর বাংলাদেশের মানুষ তাদের কাছে কিছুই না।

২০০৮ সালের নির্বাচন ক্ষমতা এসে তারা জনগণকে মানুষ বলে মনে করেননি।তারা জনগণকে খেলনার মতো ব্যবহার করছে। কারণ এর পর তাদের আর জনগণের ভোট প্রয়োজন মনে করেনি। আওয়ামী লীগ ক্ষমতায় আসলে জনগণের নয়,আওয়ামী লীগ এর উন্নয়ন হয়।

আজ বৃহস্পতিবার উত্তর শম্ভুপুর খাসেরহাট পথসভা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিএনপির স্থায়ী সদস্য সচিব মেজর অবসরপ্রাপ্ত হাফিজ উদ্দিন আহমেদ।

তিনি আরও বলেন তজুমদ্দিন লালমোহন এর সকল শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে নিজেদের দলের লোককে চাকরি দিছে,আর আমি যখন এই আসনের সংসদ সদস্য ছিলাম,আওয়ামিলীগ বিএনপি চাইনি, যার মেধা ছিল তার যোগ্যতাই চাকরি হয়েছে।মেধার কাছে দল প্রয়োজন মনে করিনি। এদের দুঃশাসন ছিল চরম পর্যায়ে।আমরা বিএনপির অফিসে পর্যন্ত যেতে পারতাম না। কোনো রাজনীতি করার সুযোগ ছিল না।

আমার বৈষম্য বিরোধী সকল মেধাবী ছাত্র-ছাত্রীরা এই সকল বাধা অতিক্রম করে রাস্তায় নেমে তাদের বিরুদ্ধে আন্দোলন করেছে।আমি বৈষম্য বিরোধী সকল ছাত্রদেরকে অভিনন্দন জানাই, কেননা এই অত্যাচারের কারণে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে।এই ছাত্ররা নিজেদের অধিকার এর জন্য দাবি জানিয়েছে ওরা এই ছাত্রদেরকেও ছাড়েনি,একদিকে কিছু অসাধু পুলিশ বাহিনী আর একদিকে ছাত্রলীগ ও আওয়ামী লীগ অকথ্য নির্যাতন করেছে আমাদের এই ছাত্রদের উপর যা ভাষায় বর্ণনা করা যায় না। এই জন্যই আল্লাহর পক্ষ থেকে গজব নাজিল হয়েছে। যার ফলে আমরা এখন মুক্ত বাংলাদেশে আপনাদের সামনে কথা বলার সুযোগ হয়েছে।

পথসভা উপস্থিত ছিলেন, তজুমদ্দিন উপজেলা বিএনপির সভাপতি গোলাম মোস্তফা মিন্টু।বিএনপির সাধারণ সম্পাদক ওমর আসাদ রিন্টু।উপজেলা বিএনপির সাবেক সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন হাওলাদার,সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আ.গফুর প্রমুখ সহ বিএনপির অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা।

বিআরইউ