পীরগঞ্জে আবু সাঈদের কবর জিয়ারত করল ছাত্রদল

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২৪, ০৮:৪৪ পিএম
পীরগঞ্জে আবু সাঈদের কবর জিয়ারত করল ছাত্রদল

বৈষম্যবিরোধী কোটা সংস্কার আন্দোলনে পুলিশের গুলিতে নিহত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু সাঈদের কবর জিয়ারত এবং পরিবারের সাথে স্বাক্ষাৎ করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।

শুক্রবার সকালে রংপুরের পীরগঞ্জের মদনখালী ইউনিয়নের জাফরপাড়া বাবনপুর গ্রামে আবু সাঈদের বাড়িতে আসেন ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাকিবুল ইসলাম রাকিব এবং সাধারণ সম্পাদক নাছির উদ্দিন নাছিরসহ অন্যান্যরা।

কবর জিয়ার ও পরিবারের সাথে স্বাক্ষাৎ করে কেন্দ্রী ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম সাংবাদিকদের বলেন, শহীদ আবু সাঈদ, মুগ্ধ, ওয়াসিমসহ সকল শহীদের পাশে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশ নায়ক তারেক রহমান এবং দেশ নেত্রী খালেদা জিয়া সর্বাত্মকভাবে পাশে রয়েছে। বর্তমানে এবং আগামীতেও প্রতিটি শহীদের পাশে বিএনপি কীভাবে পাশে থাকবে ছাত্রদল তার একটি যোগসূত্র করে দিচ্ছে। এই হত্যাকাণ্ডের সাথে যারা জড়িত রয়েছে তাদের দ্রুত বিচারের আওতায় নিয়ে আসার দাবি জানান তিনি।

বলেন- প্রতিটি হত্যাকাণ্ডের বিচার করতেই হবে। জুলাই আগস্টের আন্দোলনে যারা শহীদ হয়েছেন সকল শহীদের পাশে থাকবে এই ছাত্রদল। যে স্বপ্ন নিয়ে ছাত্ররা রাজপথে ছিল এবং শহীদ হয়েছে তাদের সেই স্বপ্ন বাস্তবায়নের অঙ্গীকার নিয়েই ছাত্রদল রাজপথে থাকবে।

সাধারণ সম্পাদক নাছির উদ্দিন নাছির বলেন, খুনি হাসিনা সরকারের পেটুয়া বাহিনীর দ্বারা হত্যাকাণ্ডের শিকার হয়েছে আবু সাঈদ। একটি গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য শহীদ আবু সাঈদের যে আত্মত্যাগ করেছেন এ দেশের জন্য দেশের মানুষের জন্য এবং একটি বৈষম্যহীন বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য। আবু সাঈদের এই আত্মত্যাগ বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল গভীরভাবে মনে রাখবে। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে আত্মত্যাগের মাধ্যমে একটি নতুন বাংলাদেশ প্রতিষ্ঠা হয়েছে সেই বাংলাদেশের ছাত্রজনতার গণঅভ্যুথনের যে স্পিড  সেই স্পীডকে গভীরভাবে স্মরণ রাখবে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। শহীদ আবু সাঈদসহ যারা হত্যাকাণ্ডের স্বীকার হয়েছে প্রতিটি হত্যাকাণ্ডের আলাদা আলাদা তদন্তের মাধ্যমে আমরা বিচারের দাবি জানাচ্ছি।

এ সময় তার সঙ্গে রংপুর জেলা ছাত্রদলে আহ্বায়ক শরিফ নেওয়াজ জোহা, সদস্য সচিব সুজন, পীরগঞ্জ উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মোস্তাফিজুর রহমান মিলু, সদস্য সচিব সুলতান আহম্মেদ, উপজেলা বিএনপির আহ্বায়ক মাহমুদুন নবী চৌধুরী পলাশ, সদস্য সচিব জাকির হোসেন, যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ শরিফুল ইসলাম, যুব দলের সদস্য সচিব আব্দুস সালামসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

ইএইচ