গাজীপুরে কবরস্থান থেকে অর্ধশতাধিক কঙ্কাল চুরি

কালিয়াকৈর(গাজীপুর) প্রতিনিধি: প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২৪, ০৩:৫৯ পিএম
গাজীপুরে কবরস্থান থেকে অর্ধশতাধিক কঙ্কাল চুরি

গাজীপুরের কালিয়াকৈরের মৌচাক ভান্নারা এলাকার জান্নাতুল বাক্কী কেন্দ্রীয় কবরস্থান থেকে প্রায় অর্ধশতাধিক কঙ্কাল চুরি হয়েছে বলে অভিযোগ উঠেছে।

শনিবার (৭ সেপ্টেম্বর)  সকালে স্থানীয়রা জান্নাতুল বাক্কী কেন্দ্রীয় কবরস্থানে গিয়ে বেশ কয়েকটি কবরের মাটি খুঁড়া অবস্থায় দেখতে পান। এ ঘটনায় সন্দেহ জাগলে তারা আরও কয়েকটি কবর পরীক্ষা করেন এবং দেখতে পান যে, প্রায় অর্ধশতাধিক কবর থেকে কঙ্কাল গায়েব হয়ে গেছে।

এলাকাবাসীর অভিযোগ, জান্নাতুল বাক্কী কেন্দ্রীয় কবরস্থানে বৈদ্যুতিক আলোর ব্যবস্থা না থাকায় দুর্বৃত্তরা রাতের অন্ধকারে কবর খুঁড়ে কঙ্কালগুলো চুরি করেছে। আলোর অভাবের কারণে কবরস্থানের নিরাপত্তা ব্যবস্থা ছিল অত্যন্ত দুর্বল, যা চুরির ঘটনার সুযোগ করে দিয়েছে। এলাকাবাসী দ্রুত বৈদ্যুতিক আলোর ব্যবস্থা এবং কবরস্থানের নিরাপত্তা জোরদারের দাবি জানায়।

এ বিষয়ে কালিয়াকৈর থানার (ওসি) এএফএম নাসিম জানান, কঙ্কাল চুরির ঘটনাটি সম্পর্কে এলাকাবাসীর কাছ থেকে জানতে পেরেছেন। প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। বর্তমানে এলাকাবাসী ও প্রশাসনের মধ্যে বিষয়টি নিয়ে আলোচনা চলছে, এবং দ্রুত এ ঘটনার সমাধানের আশা করা হচ্ছে।

বিআরইউ