আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হলো তাবলীগ জামাতের জেলা ইজতেমা

দিনাজপুর প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২৪, ০৬:২৩ পিএম
আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হলো তাবলীগ জামাতের জেলা ইজতেমা

দিনাজপুরে আখেরি মোনাজাতের মধ্যদিয়ে তিন দিনব্যাপী তাবলীগ জামাতের জেলা ইজতেমা শেষ হয়েছে। মোনাজাতে ছিল সর্বস্তরের মানুষের ঢল।

মোনাজাত পরিচালনা করেন কাকরাইলের মুরুব্বি ও তাবলীগ জামাতের জিম্মাদার (দায়িত্বশীল) মো.  ওয়াসিকুল ইসলাম।

শনিবার বেলা ১১টা ৪৯ মিনিটে শুরু হয়ে দুপুর ১১টা ৫৪ মিনিটে মোনাজাত শেষ হয়। ৫ মিনিটের মোনাজাতে বাংলাদেশসহ মুসলিম বিশ্বের সকল মুসলমানের শান্তি, সমৃদ্ধি ও নিরাপত্তা কামনা করা হয়।

শনিবার সকাল থেকে দিনাজপুর দিনাজপুর গোর-এ-শহীদ বড় ময়দানে (বড়মাঠ) ইজতেমা মাঠে সমবেত হন লক্ষাধিক মানুষ। বেলা সাড়ে ১০টার মধ্যে ইজতেমা মাঠ ও আশপাশের এলাকা লোকে লোকারণ্য হয়ে উঠে। ইজতেমা মাঠ পরিণত হয় বিশাল জনসমুদ্রে।

মোনাজাতে প্রায় লক্ষাধিক মানুষ অংশগ্রহণ করেছে বলে ইজতেমার আয়োজক ও সাধারণ মুসল্লিরা দাবি করেছেন।

শহরের অধিকাংশ দোকানি দোকানপাট বন্ধ করে মোনাজাতে অংশগ্রহণ করেন।

এছাড়া দিনাজপুর সদর, বিরল উপজেলাসহ আশপাশের অন্যান্য উপজেলা থেকে আগত নারী, পুরুষ ও শিশুসহ সর্বস্তরের ধর্মপ্রাণ মানুষ মুনাজাতে অংশগ্রহণ করেন।

শনিবার ইজতেমার শেষ দিন বাদ ফজর বয়ান করেন ঢাকার কাকরাইলের মুরিব্ব হাফেজ ওয়াজিবুল্লাহ। এর পর সকাল সাড়ে ৯টা থেকে মোনাজাতের আগ পর্যন্ত বয়ান করেন মো. হারুনুর রশিদ ও শিহাব উদ্দীন। এর পর মোনাজাত করা হয়।

এদিকে ইজতেমায় আগত মুসল্লিদের সার্বিক নিরাপত্তার জন্য জেলা পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়। ইজতেমা মাঠের চার পাশে মুসল্লিদের নিরাপত্তার জন্য পুলিশের পাশাপাশি সাদা পোষাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ গোয়েন্দা বিভাগের সদস্য মোতায়েন ছিল।

ইএইচ