দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষক অবরুদ্ধ

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৪, ১২:৫৭ পিএম
দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষক অবরুদ্ধ

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলাধীন কাশিপুর ইউনিয়নের আজোয়াটারী মাস্টার পাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জোসেফ আলী ও সাবেক সভাপতি জাইদুল হক ৩ মাস পূর্বে একজন আয়া ও একজন অফিস সহায়ক পদে লোক নিয়োগের বিপরীতে বিদ্যালয়ের উন্নয়নের জন্য তাদের কাছ থেকে ১৯ লাখ টাকা গ্রহণ করে।

দীর্ঘদিন প্রতিষ্ঠানটি জরাজীর্ণ অবস্থা থাকার পরেও বিদ্যালয়ের উন্নয়নের কাজ না করে টাকা আত্মসাতের চেষ্টা করলে এলাকাবাসী ও অভিভাবকেরা এর প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারসহ বিভিন্ন দপ্তরের অভিযোগ করে।

যার পরিপ্রেক্ষিতে উপজেলা অ্যাকাডেমিক সুপারভাইজারকে তদন্তের দায়িত্ব দেয় উপজেলা নির্বাহী অফিসার। এর প্রেক্ষিতে প্রধান শিক্ষক ও সভাপতিকে অভিযোগের স্বপক্ষে প্রমাণাদিসহ উপস্থিত থাকার জন্য চিঠি প্রদান করলেও নির্ধারিত দিনে উপস্থিত হননি প্রধান শিক্ষক ও সাবেক সভাপতি বলে জানিয়েছেন উপজেলা অ্যাকাডেমিক সুপারভাইজার আবদুস সালাম।

অপরদিকে দফায় দফায় বৈঠক করে কোন লাভ না হওয়ায় এলাকায় মাইকিং করে এলাকাবাসী।

বৃহস্পতিবার দুপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের উপজেলা প্রতিনিধিরা প্রাধান শিক্ষকে নিয়ে বৈঠক করলেও কোন সুরাহা না পাওয়ায়, উত্তেজিত এলাকাবাসী প্রাধান শিক্ষকে দেড় ঘণ্টা অফিস রুমে অবরুদ্ধ করে রাখেন।

এ সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের জেলা প্রতিনিধি শরিফুল ইসলাম শাওন, উপজেলা প্রতিনিধি স্বাধীন, হাসনাত ও আরিফ জানান, ১৯ লাখ টাকা নেওয়ার ব্যাপারে প্রধান শিক্ষক আমাদের বলেছেন তিনি টাকা গ্রহণ করেছেন। কিন্তু এটি সমাধানে আমরা অপারগতা প্রকাশ করছি।

আজোয়াটারী মাস্টার পাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জোসেফ আলী জানান, এই নিয়োগে আমি কোন প্রকার টাকা গ্রহণ করিনি, একটি পক্ষ আমার কাছে প্রায় চাঁদা দাবি করে আসছে, চাঁদা না পেয়ে আজকে আমাকে অফিস কক্ষে অবরোধ করে রেখেছে।

উপজেলা অ্যাকাডেমিক সুপারভাইজার আব্দুস সালাম জানান, আজকে তদন্ত ছিল আমার এখানে কিন্তু প্রধান শিক্ষক ও সাবেক সভাপতি আসার কথা থাকলেও তারা আসেননি। গতকাল প্রধান শিক্ষক ফোন করে বলেছিলেন আমরা বিষয়টা সমাধান করব। আজকে স্কুলে যে ঘটনা ঘটেছিল সেটি আমাকে কেউ জানায়নি আর আমি জানি না।

ইএইচ