খাগড়াছড়িতে এলজিইডির এলসিএস কর্মীদের রাস্তার কাজের উপকরণ বিতরণ

পার্বত্যাঞ্চল প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৪, ০৮:২৪ পিএম
খাগড়াছড়িতে এলজিইডির এলসিএস কর্মীদের রাস্তার কাজের উপকরণ বিতরণ

খাগড়াছড়ি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর জেলার নয়টি উপজেলার গ্রামীণ দুস্থ অসহায় কর্মঠ নারীদের কর্মসংস্থান সৃষ্টি করে লেবার কন্ট্রাক্ট সোসাইটি (এলসিএস) প্রকল্প’র রাস্তার কাজের বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরের দিকে খাগড়াছড়ি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এলজিইডির কার্যালয়ের সামনে লেবার কন্ট্রাক্ট সোসাইটি (এলসিএস) প্রকল্পের আওতায় গ্রামীণ কাঁচা-পাকা সড়কের মেরামত কাজ ও রক্ষণাবেক্ষণের জন্য জেলার ৯ উপজেলায় প্রায় ১৯০ জন নারী শ্রমিককে রাস্তার কাজ করার জন্য বিভিন্ন উপকরণ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন খাগড়াছড়ি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এলজিইডির নির্বাহী প্রকৌশলী তৃপ্তি শংকর চাকমা।

এ সময় খাগড়াছড়ি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের সিনিয়র সহকারী প্রকৌশলী, সহকারী প্রকৌশলী, উপ-সহকারী প্রকৌশলীসহ কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এ প্রকল্পের মাধ্যমে নারী শ্রমিকদের আয় বৃদ্ধি করা ও গ্রামীণ জনগোষ্ঠীকে সহায়তা করাই এর মূল উদ্দেশ্য।

নির্বাহী প্রকৌশলী তৃপ্তি শংকর চাকমা বলেন, এলসিএস প্রকল্পের আওতায় দরিদ্র জনগোষ্ঠীর কর্মসংস্থান এবং আয় বৃদ্ধির সুযোগ সৃষ্টি করা, উন্নয়নমূলক কর্মকাণ্ডে প্রান্তিক জনগোষ্ঠীর সরাসরি অংশ গ্রহণ ও অসহায় দরিদ্র নারী শ্রমিকের আয় বৃদ্ধি করা জেলা এলজিইডির লক্ষ্য।

তিনি আরও বলেন, এসব নারী শ্রমিক প্রতিটি উপজেলায় সড়ক রক্ষণাবেক্ষণসহ বিভিন্ন কাজ করে থাকেন।

ইএইচ