গাজীপুরের কালিয়াকৈর

সাবেক দুই মন্ত্রীসহ ২৩২ জনের নামে হত্যা মামলা

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ০২:৫৭ পিএম
সাবেক দুই মন্ত্রীসহ ২৩২ জনের নামে হত্যা মামলা

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর বাজারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় অন্তর হোসেন (২২) নামের এক যুবক নিহত হওয়ার ঘটনায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। এই আন্দোলন চলাকালীন সংঘর্ষের তার মৃত্যু হয়েছে।

কালিয়াকৈর থানায় হত্যা মামলায় সাবেক মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এবং সাবেক নৌপরিবহনমন্ত্রী শাহাজাহান খানসহ ২৩২ জনের নাম উল্লেখ করা হয়েছে।

থানা-পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার সফিপুর এলাকায় গত ৫ আগস্ট বিকালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গুলিবিদ্ধ হয়ে অন্তর হোসেন (২২) নামের এক যুবক নিহত হন। অন্তর হোসেন সিরাজগঞ্জের বাসিন্দা ছিলেন। ঘটনার পর নিহতের পরিবার তার লাশ উদ্ধার করে নিয়ে যায়। প্রায় এক মাস পর, বুধবার রাতে নিহতের চাচাতো ভাই সাইফুল ইসলাম বাদী হয়ে এই হত্যাকাণ্ডের ঘটনায় একটি মামলা দায়ের করেন।

মামলায় উল্লিখিত আসামির ২৩২ জন এবং অজ্ঞাতনামা আসামি প্রায় ৩০০ থেকে ৪০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

মামলার আসামিরা হলেন- গাজীপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এবং সাবেক নৌপরিবহনমন্ত্রী শাজাহান, বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক ওসমান গণি, কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কামাল উদ্দিন সিকদার এবং সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাসেল।

এই মামলায় ২৩২ জনের নাম উল্লেখ করা হয়েছে এবং প্রায় ৩০০ থেকে ৪০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

মামলার বাদী হলেন সিরাজগঞ্জের শাহজাদপুর থানার কৌজুরি গ্রামের মো. মোনায়েমের ছেলে সাইফুল ইসলাম। তিনি নিহত অন্তর হোসেনের চাচাতো ভাই।

গাজীপুরের সহকারী পুলিশ সুপার (কালিয়াকৈর সার্কেল) আজমীর হোসেন হত্যা মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মামলায় ২৩২ জনের নাম উল্লেখ করা হয়েছে এবং এর পাশাপাশি ৩০০ থেকে ৪০০ জনকে অজ্ঞাতনামা আসামি হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে। এই ঘটনার তদন্ত চলছে এবং সংশ্লিষ্ট সকলকে আইনের আওতায় আনার জন্য পুলিশ কাজ করে যাচ্ছে।

ইএইচ