জলঢাকায় গণঅধিকার পরিষদ নেতা মোহাইমেনকে অবাঞ্ছিত ঘোষণা

জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি: প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৪, ০৪:০৩ পিএম
জলঢাকায় গণঅধিকার পরিষদ নেতা মোহাইমেনকে অবাঞ্ছিত ঘোষণা

নীলফামারী জেলা গণঅধিকার পরিষদের সহ-সভাপতি এবং জলঢাকা উপজেলার সাবেক আহ্বায়ক মোহাইমেনুর রহমান সানাকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) রাতে জলঢাকা উপজেলা গণঅধিকার পরিষদের অধীন ছাত্র ও যুব অধিকার পরিষদের এক জরুরি সভায় সকলের সম্মতিক্রমে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তাকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়।

বিজ্ঞপ্তিতে জানা যায়, মোহাইমেনুর রহমান সানা বিভিন্ন অসাংগঠনিক এবং অনৈতিক কাজের সাথে জড়িত থাকার বিষয়টি জেলা গণঅধিকার পরিষদকে একাধিকবার অবগত করার পরও তারা কোন প্রকার সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ না করায় এবং মোহাইমেনুর রহমান সানার এমন কর্মকাণ্ডে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ায় এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, যুব অধিকার পরিষদের উপজেলা সভাপতি আব্দুল আজিজ,সাধারণ সম্পাদক বাবুল হোসেন,ছাত্র অধিকার পরিষদের সভাপতি নুরনবী নুর, সাধারণ সম্পাদক স্বপন ইসলাম, পৌর ছাত্র অধিকার পরিষদের সভাপতি মিল্লাত হোসেন ও সাধারণ সম্পাদক রাসেল ইসলাম প্রমুখ।

এর আগে, গত ৯ সেপ্টেম্বরে উপজেলা গণঅধিকার পরিষদের মোহাইমেনুর রহমান সানার আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করেন নীলফামারী গণঅধিকার পরিষদ। এছাড়াও মোহাইমেনুর রহমান সানা গণঅধিকার পরিষদের প্রভাব খাটিয়ে বালাগ্রাম ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নির্বাচনকে কেন্দ্র করে নিজের নিকটতম ব্যক্তিকে প্যানেল চেয়ারম্যান নির্বাচিত করতে ১,২,৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান কহিনুর বেগমকে জোরপূর্বক রেজুলেশনে স্বাক্ষর করতে বলেন।

কহিনুর বেগম স্বাক্ষর দিতে অপারগতা প্রকাশ করলে গত ২৯/০৮/২৪ইং উপজেলা পরিষদ চত্বরে ভাইস চেয়ারম্যান কহিনুর বেগমসহ তার পরিবারের উপর হামলা চালায় মোহাইমেনুর রহমান সানা। এ ঘটনায় মোহাইমেনুর রহমান সানার নাম উল্লেখ করে থানায় লিখিত অভিযোগ করেন ভাইস চেয়ারম্যান কহিনুর বেগম।

বিআরইউ