পটুয়াখালীর কলাপাড়া

পপুলার লাইফ ইন্স্যুরেন্সে গ্রাহক সেবায় ভোগান্তির অভিযোগ

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৪, ০১:৪৯ পিএম
পপুলার লাইফ ইন্স্যুরেন্সে গ্রাহক সেবায় ভোগান্তির অভিযোগ

পটুয়াখালীর কলাপাড়ায় পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির গ্রাহক সেবায় ভোগান্তির অভিযোগ পাওয়া গেছে।

পলিসির মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরেও চেক দিতে গড়িমসি করছে প্রতিষ্ঠানটি। এতে বীমা করা খেটে খাওয়া মানুষগুলো পরছে চরম বিপাকে। প্রাপ্ত চেকের জন্য তিন চার বছর ধরে ঘুরতে হচ্ছে তাদের। পরিশোধ যোগ্য ৪০০ গ্রাহকের চেক পেইন্ডিং রয়েছে এমনটাই জানান স্থানীয় কর্মকর্তা।

উপজেলার বালিয়াতলী ইউনিয়নের ভুক্তভোগী রেখা বেগম বলেন, পপুলার লাইফ ইন্সুরেন্সের স্থানীয় শাখায় তিনি দশ বছর মেয়াদি একটি জীবন বীমা পলিসি গ্রহণ করেন। নিয়মিত বিমার টাকার পরিশোধ করে বীমাটির মেয়াদ উত্তীর্ণ করেন। কিন্তু চেক নিতে এসে চরম ভোগান্তিতে পরতে হচ্ছে। মেয়াদ উত্তীর্ণ হওয়ার তিন বছর পার হলেও চেক দিচ্ছে না প্রতিষ্ঠানটি।

তার স্বামী ফারুক হাওলাদার বলেন, অনেক কষ্ট করে নিয়মিত বিমার টাকা পরিশোধ করেছি। অথচ মেয়াদ শেষ হলে চেক দিতে গড়িমসি করছে তারা। দেই দিবো বলে তিন-চার বছর ধরে ঘুরাচ্ছে। তার চেকটি পরিশোধ করার জন্য প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জোর আবেদন জানান।

পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির কলাপাড়া শাখার এজিএম মো. দুলাল হোসেন বলেন, আগে তারা নিয়মিত চেক পরিশোধ করেছেন। তবে, গত দুই তিন বছর ধরে চেক দিতে সমস্যা হচ্ছে। এতে তার শাখায় পলিসির মেয়াদ উত্তীর্ণ হওয়া প্রায় ৪০০ গ্রাহকের চেক পেইন্ডিং রয়েছে।

এ বিষয়ে পপুলার লাইফ ইন্সুরেন্সের কোম্পানির ঢাকাস্থ প্রধান শাখার উন্নয়ন কর্মকর্তা মো. মিলন হোসেনের সাথে মোবাইলে যোগাযোগ হলে তিনি বলেন, কলাপাড়া শাখার এজিএম কয়েকটি চেকের বিষয়ে তাকে অবহিত করেছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগের মাধ্যমে অতিদ্রুত চেকগুলো দেয়ার ব্যবস্থা করবেন বলে তিনি সাংবাদিকদের জানান।

ইএইচ