কুষ্টিয়ায় জেলা ও দায়রা জজসহ নবাগত বিচারকদের সংবর্ধনা

কুষ্টিয়া প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৪, ০৩:১৪ পিএম
কুষ্টিয়ায় জেলা ও দায়রা জজসহ নবাগত বিচারকদের সংবর্ধনা

কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির আয়োজনে নবাগত বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজসহ অন্যান্য নবাগত বিচারকদের সংবর্ধনা প্রদান করা হয়েছে।

রোববার সকালে আইনজীবী সমিতির হলরুমে এ সংবর্ধনা দেয়া হয়।

কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সভাপতি মুহ. হারুনুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দেন, কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক শেখ মো. আবু সাঈদ, সিনিয়র আইনজীবী মাহাতাব উদ্দিনসহ সমিতির সদস্যবৃন্দরা।

সংবর্ধিত জেলা ও দায়রা জজ ছুমিয়া খানম বলেন, আইনজীবী পেশা একটি মহৎ পেশা। এই পেশাকে কলুষিত করবেন না। মামলাগুলো যত দ্রুত সম্ভব নিষ্পত্তি করার জন্য তথ্য উপাত্ত সঠিকভাবে উপস্থাপন করবেন। যাতে আইনের সাথে কোন সাংঘর্ষিক না হয়। বিচার প্রার্থীরা দিনের পর দিন আদালতের বারান্দায় না ঘুরে দ্রুত সময়ের মধ্যেই আপনাদের দ্বারা আইনের সেবা পেয়ে খুশি হয়।

তিনি বলেন, ছাত্র-জনতার বৈষম্যবিরোধী আন্দোলন থেকে সকলকে শিক্ষা নেয়া উচিত। তাই আপনার নিজেরদের ভেতরে বৈষম্য সৃষ্টি করবেন না। সিনিয়র ও  জুনিয়র সকল আইনজীবী একত্র হয়ে আদালতে কার্যক্রম পরিচালনা করলে দেখবেন সবাই লাভবান হবেন। আদালত চত্বরে আইন পেশাকে নিয়ে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করবেন না।

নবাগত জেলা ও দায়রা জজ ছুমিয়া খানম আরও বলেন, দেশে ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। অনেকে ডেঙ্গুতে মৃত্যুবরণ করছে। তাই আমরা সকলে বাড়ি, অফিস ও আদালত প্রাঙ্গণ সব সময় পরিষ্কার করে রাখি যাতে ডেঙ্গু ছড়াতে না পারে সেদিকে সকলকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

সংবর্ধিত বিচারকদের মধ্যে রয়েছেন, জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ছুমিয়া খানম, জেলা ও দায়রা জজ নারী ও শিশু নিযর্যাতন দমন ট্রাইব্যুনাল এর বিচারক শেখ গোলাম মাহবুব, স্পেশাল জজ (জেলা ও দায়রা জজ) বিচারক শেখ মেরিনা সুলতানা, অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদলতের বিচারক সোহানী পোষণ, অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মো. ফেরদৌস ওয়াহিদ।

ইএইচ