রামপালে সুপেয় পানির দাবিতে অ্যাডভোকেসি সভা

রামপাল (বাগেরহাট) প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৪, ০৬:৫৮ পিএম
রামপালে সুপেয় পানির দাবিতে অ্যাডভোকেসি সভা

বাগেরহাটের রামপালে লবণ পানি বন্ধে ও সরকারি পুকুরগুলো অবমুক্ত করে সুপেয় পারি নিশ্চিতের দাবিতে অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে।

বাগেরহাট দক্ষিণ অঞ্চলের একটি জেলা, সমুদ্র তীরবর্তী হওয়ায় এই এলাকার মানুষ জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাব মেনে নিয়ে যুদ্ধ করে জীবন অতিবাহিত করছে। প্রতিদিনই নতুন নতুন সমস্যার মধ্য দিয়ে দিন অতিবাহিত করতে হয় এই জনপদের মানুষের। জলবায়ু পরিবর্তনের এই সকল প্রতিকূলতা কাটিয়ে ওঠার জন্য এবং বিকল্প কর্মসংস্থান তৈরি, লবণাক্ততা দূরীকরণ, সুপেয় পানি নিশ্চিত করতে, জেন্ডার সংবেদনশীল সরকারি সেবা নিশ্চিত করতে এই অঞ্চলের যুব সদস্যরা  আন্দোলন চালিয়ে যাচ্ছে।

তারই ধারাবাহিকতায় রোববার সকালে বাগেরহাটের রামপাল উপজেলা কনফারেন্স হলরুমে এ্যাক্টিভিস্টা বাগেরহাট ও রামপালের উদ্যোগে এবং বাঁধন মানব উন্নয়ন সংস্থা ও অ্যাকশনএইড বাংলাদেশের সহযোগিতায় অ্যাকশন ফর ট্রান্সফরমেশন প্রকল্পের আওতায় এ অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাব রামপলের সভাপতি এমএ সবুর রানার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী ইমরান হোসেন, পানি উন্নয়ন বোর্ড বাগেরহাটের উপ-সহকারী প্রকৌশলী হোসনেয়ারা জামিল সুমনা, যুব উন্নয়ন কর্মকর্তা মো. সেলিম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মতিউর রহমান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. শাহিন রহমান, প্রেসক্লাব রামপাল এর সাধারণ সম্পাদক সুজন মজুমদার, রামপাল সদর ইউনিয়নের সচিব গৌতম বসু, পেরিখালী ইউনিয়নের সচিব রাজিব মজুমদার, এছাড়া সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি, বাঁধনের বিভিন্ন ইয়ুথ গ্রুপের অর্ধশতাধিক প্রতিনিধি এতে অংশগ্রহণ করে।

ইএইচ