ভারতে মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে হাতিয়ায় বিক্ষোভ সমাবেশ

হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি: প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৪, ০৭:৪৬ পিএম
ভারতে মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে হাতিয়ায় বিক্ষোভ সমাবেশ

মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতীয় পুরোহিতের কটূক্তি এবং সেই বক্তব্যকে বিজেপির এক নেতার সমর্থন দেওয়ার প্রতিবাদে নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ায় প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩০শে সেপ্টেম্বর) সকালে দ্বীপ উপজেলা হাতিয়া দ্বীপ সরকারি কলেজের সামনে এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করেন কলেজের সাধারণ শিক্ষার্থীরা। প্রথমে কলেজ থেকে একটি বিক্ষোভ মিছিল  বের হয়ে মহাসড়ক প্রদক্ষিণ শেষে কলেজের সামনে এসে শেষ হয়।

পরে সংক্ষিপ্ত আকারে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য দেন- দ্বীপ সরকারি কলেজের শিক্ষার্থীদের মধ্যে মো:আশ্রাফ উদ্দিন, -হাতিয়া দ্বীপ সরকারি কলেজ,শরিফুল ইসলাম দুখু,সদস্য,মো:আরাফাত হোসেন, মো. সজিব,কাউছার,ফজলে এলাহি হ্নদয়,আজাদ,অপুসহ প্রমুখ।

এছাড়া বক্তব্য রাখেন দৈনিক আমার সংবাদ পত্রিকার হাতিয়া উপজেলা প্রতিনিধি মো. ছাইফুল ইসলাম জিহাদ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, ভারতে সংখ্যালঘু কোনো জাতি নিরাপদভাবে বসবাস করতে পারে না।

মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতীয় পুরোহিতের কটূক্তি এবং সেই বক্তব্যকে বিজেপির এক নেতার সমর্থন দেয়। এর প্রতিবাদে ক্ষুব্ধ হয়ে উঠেছে মুসলিম তাওহীদি জনতা,

এ ধরনের অন্যায় কোনোভাবে মেনে নেওয়া যায় না। মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তির জন্য ভারতকে প্রকাশ্য ক্ষমা চাইতে হবে।

মহানবীকে অবমাননাকারীদের গ্রেপ্তার করে সঠিক বিচার করতে হবে।

সমাবেশে সাংবাদিক ছাইফুল ইসলাম বলেন, আমরা রাসুলুল্লাহ সা.-এর জন্য আমাদের জীবন উৎসর্গ করবো কিন্তু অপমান সহ্য করবো না। অন্তর্বর্তী সরকার আপনি ক্ষমতায় আছেন, আপনি এখনও রাষ্ট্র নিন্দা করেননি, ভারতের বিরুদ্ধে রাষ্ট্রীয় প্রতিবাদ করতে হবে। আমরা হাল ছাড়বো না। আগের সেই দিন আর নেই।

উল্লেখ্য, গত আগস্ট মাসে রাসুল (সা.)–কে নিয়ে কটূক্তি করেন ভারতের মহারাষ্ট্রের হিন্দু পুরোহিত রামগিরি মহারাজ। তাকে সমর্থন করেছেন বিজেপির বিধায়ক নীতেশ রানে। এ দুজনের বিরুদ্ধে থানায় মামলা হলেও এখনো রাজ্য সরকার তাদের গ্রেপ্তার করেনি। এ বিষয়ে হাতিয়া এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

আরএস