ফেনীতে ২২ লাখ টাকা ব্যয়ে নির্মিত সেতু আবু সাঈদের নামে উদ্বোধন

ফেনী প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১, ২০২৪, ০৫:১৪ পিএম
ফেনীতে ২২ লাখ টাকা ব্যয়ে নির্মিত সেতু আবু সাঈদের নামে উদ্বোধন

ফেনীতে ২২ লাখ টাকা ব্যয়ে নির্মিত একটি সেতু বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী শহীদ আবু সাঈদের নামে উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার জেলার পরশুরাম উপজেলার চিথলিয়া ইউনিয়নের পাগলীরকুল গ্রামে এ সেতুটির উদ্বোধন করেন স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা হাবিব শাপলা।

এ সময় উপস্থিত ছিলেন- বিভিন্ন দফতরের কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মনজুরুল আলম পরিচালিত হোসনেয়ারা-মনজুরুল আলম ওয়েলফেয়ার ট্রাস্টের অর্থায়নে লোহা দিয়ে তৈরি এ সেতুর নাম দেওয়া হয়েছে ‘শহীদ আবু সাঈদ স্মৃতি সেতু।

স্থানীয়রা জানান, ওই এলাকার বাসিন্দারা দীর্ঘদিন ধরে বাঁশের সাঁকো দিয়ে পারাপার হতেন। এতে শিশুসহ বৃদ্ধদের দুর্ভোগ পোহাতে হতো। এছাড়া গত মাসের ভয়াবহ বন্যায় সাঁকোটি ভেঙে গেলে এলাকার দুই পাড়ের বাসিন্দাদের যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে যায়।

গ্রামের লোকজন বিষয়টি চট্টগ্রামের সিটি করপোরেশনের সাবেক মেয়র মনজুরুল আলমের কাছে দাবি জানালে তিনি ব্যক্তিগত তহবিল থেকে সেতুটি নির্মাণ করে দেন। এতে দুই পাশের সাতটি গ্রামের বাসিন্দাদের যাতায়াত করতে সুবিধা তৈরি হয়েছে।  

স্থানীয়রা জানান, এখানকার মানুষের দীর্ঘদিনের প্রতীক্ষার অবসান ঘটিয়ে  পাগলীরকূল-পূর্বপাড়া ও উত্তর শালধর-মালিপাথরের মধ্যবর্তী স্থানে সেতুটি নির্মিত হয়। দীর্ঘদিন ধরে এখান দিয়ে যাতায়াত করতে খুব কষ্ট হতো। লোহার পাত দিয়ে সেতু নির্মাণ করে দেওয়ায় এখন অনায়াসে যাতায়াত করতে পারবেন তারা।

ইএইচ