সোনারগাঁওয়ে ইলিশ ধরা বন্ধে সচেতনতা সভা অনুষ্ঠিত

সোনারগাও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: প্রকাশিত: অক্টোবর ১, ২০২৪, ০৫:৫৮ পিএম
সোনারগাঁওয়ে ইলিশ ধরা বন্ধে সচেতনতা সভা অনুষ্ঠিত

ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় ইলিশ মাছ ধরা, সংরক্ষণ অভিযান উপলক্ষ্যে জন সচেতনতা সভা অনুষ্ঠিত হয়েছে। 

উপজেলার বৈদ্যের বাজার ইউনিয়নের আনন্দ বাজার হাঠ প্রাঙ্গণে আজ মঙ্গলবার বিকেলে উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলার ১০ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভার মৎস্য চাষীদের নিয়ে এ কার্যক্রম করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা মৎস্য কর্মকর্তা ডক্টর ফজলুল কাবীর, সোনারগাঁও উপজেলা মৎস্য কর্মকর্তা মাহমদা আক্তার, বৈদ্যের বাজার নো পুলিশের ইনচার্জ আমিনুল ইসলাম, উপ পুলিশ পরিদর্শক জাকির হোসেন,  ফিল্ড অফিসার মনির হোসেন মন্জু, আনন্দ বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আঃ রহমান, ব্যবসায়ী গোলজার হোসেন, সাবেক ইউপি সদস্য জিলানি মিয়া, সহ বিভিন্ন ইউনিয়ন ও গ্রামের মৎস্য চাষীরা।

এ প্রশিক্ষণে গুলশা ও পাবদা মাছ চাষ করা ও যত্ন নেয়ার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা শেষে মৎস্য চাষদের বিভিন্ন প্রশ্নের উত্তর তাদের বিভিন্ন দিকনির্দেশনা দেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহমুদা আক্তার। 
এসময় তিনি বলেন, আগামী ১৩ অক্টোবর থেকে ৩ নভেম্বর মোট ২২ দিন ইলিশ ধরা ও সংরক্ষণ সম্পন্নভাবে নিষিদ্ধ। এর ব্যত্যয় ঘটলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

অপরদিকে একই দিনে সকাল ১১ টায় উপজেলা মৎস্য কর্মকর্তার হল রুমে  গুলশা ও পাবদা মাছ চাষ করা ও যত্ন নেয়ার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। 

বিআরইউ