সাতক্ষীরায় মৎস্যঘের জবরদখলকারীদের গ্রেপ্তারের দাবি

দেবহাটা (সাতক্ষীরা) প্রতিনিধি: প্রকাশিত: অক্টোবর ২, ২০২৪, ০১:১০ পিএম
সাতক্ষীরায় মৎস্যঘের জবরদখলকারীদের গ্রেপ্তারের দাবি

সাতক্ষীরা জেলার দেবহাটা থানাধীন খলিশাখালিতে মৎস্যঘের জবরদখল ও লুঠপাটের ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন জমির মালিকপক্ষ।

বুধবার (২ অক্টোবর) পারুলিয়াস্থা বেসরকারি সংস্থা আইডিয়ালের সভাকক্ষে এ সংবাদ সম্মেলন করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মালিক পক্ষের ডা. নজরুল ইসলাম।

লিখিত বক্তব্যে তিনি জানান, খলিশাখালি এলাকায় নামীয় ঘেরের ৪৩৯.২০ একর সম্পত্তিতে স্থানীয় ও বহিরাগত সন্ত্রাসীরা জবর দখল ও লুঠপাট করে। এতে প্রকৃত জমির মালিক ও লিজ দাতাকে ক্ষতিগ্রস্ত ও হয়রানি করা হচ্ছে।

উক্ত ৪৩৯.২০ একর জমির মধ্যে মাত্র ১২.৫৫ একর সম্পত্তি জমির মালিকদের পানি নিষ্কাশন জন্য খাল হিসেবে রেকর্ডভুক্ত হয়েছে, তবে কালের প্রবাহে বিলীন হয়ে জমিতে পরিণত হয়েছে।

কিছু অর্থসম্পদ লোভী ভূমি দস্যু, কথিত কজন সংবাদকর্মী ও আইনজীবী লোভের বশবর্তী হয়ে স্থানীয় ও বহিরাগত সন্ত্রাসীদের উসকানি দিয়ে গত ২০২১ সালের ১১ সেপ্টেম্বর  রাতের আধারে মকরম শেখ, আকরাম হোসেন, আরিফুল ইসলাম পাড়, সাইফুল ইসলাম গাজী, কামরুল ইসলাম, রিপন হোসেন, গোপাল ঢালী, শরিফুল ইসলাম, বাবলু গাজী, পুটু, রবিউল ইসলাম, শরিফুল ইসলাম কালু, আব্দুল গফুর, এসএম মহিউদ্দিন (আশাশুনি) সহ আরও ৫০/৬০ জন লোক আমাদের মৎস্য চাষকৃত জমিতে জবরদখল নেয় এবং কোটি টাকার বিনিময়ে জমির মালিক এবং লিজ গ্রহীতাদের ক্ষতিগ্রস্ত করে এবং নিঃস্ব করে দেয়। বর্তমান ওই জমি দখলে নিতে এবং চাষকৃত মাছ লুট করার হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করছে।

আমরা জমির মালিক এবং লিজ গ্রহিতাগণ জেলা প্রশাসক, পুলিশ সুপার, র‌্যাব এবং সেনাবাহিনীর কাছে উক্ত আসামিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আবেদন জানাচ্ছি। নাহলে খলিশাখালি এলাকার শান্তি শৃঙ্খলার অবনতি হওয়ার সম্ভবনা বিরাজ করছে।

সংবাদ সম্মেলনকালে জমির মালিক কাজী গোলাম ওয়ারেশ, আনসার আলী, আব্দুল মাজেদ, আব্দুল মজিদ, রুহুল আমিন, এবাদুল ইসলাম, রফিকুল ইসলাম, আব্দুল খালেক, রেজাউল ইসলাম, আব্দুল গফুর, আনারুল ইসলাম, কামরুজ্জামান, আব্দুল গফ্ফার সহ লিজ গ্রহীতারা উপস্থিত ছিলেন।

এফআর/বিআরইউ