ঘোড়াঘাটে আ.লীগের সভাপতিসহ গ্রেপ্তার ৩

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি: প্রকাশিত: অক্টোবর ৩, ২০২৪, ০২:১৫ পিএম
ঘোড়াঘাটে আ.লীগের সভাপতিসহ গ্রেপ্তার ৩

বৈষম্যবিরোধী আন্দোলনে থাকা ছাত্ররদের ওপর হামলার ঘটনায় দায়ের হওয়া মামলায় দিনাজপুরের ঘোড়াঘাটে আওয়ামী লীগের ৩ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (২ অক্টোবর) সন্ধ্যা থেকে রাতভর পৌর শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার নেতারা হলেন, ঘোড়াঘাট পৌর আওয়ামী লীগের সভাপতি ইউনুস আলী মন্ডল (৬৫), উপজেলা যুবলীগের সদস্য আবু সাঈদ (৫৫) এবং পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আরাফাত কাওছার হৃদয় (২৭)।

পুলিশ জানায়, গত ৪ আগস্ট পৌর এলাকার বাসস্ট্যান্ডে ছাত্র-জনতার শান্তিপূর্ণ সমাবেশে অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালায় আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এ সময় যানবাহন ভাঙচুর, মোটরসাইকেল ও দোকানে অগ্নিসংযোগ করা হয়।

এ ঘটনায় গত ২৪ আগস্ট থানায় ৪০ জনের নাম উল্লেখ একটি মামলা করেন পৌর ছাত্রদলের সদস্য শহিদ শেখ। মামলায় অজ্ঞাতনামা আরো ৭০ থেকে ৮০ জনকে আসামি করা হয়।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে আন্দোলনকারীদের ওপর হামলা ঘটনায় দায়ের হওয়া মামলার তদন্তে সংশ্লিষ্টতা পাওয়ায় আমরা ৩ জনকে গ্রেপ্তার করেছি।

আসামীদেরকে বৃহস্পতিবার দুপুরে দিনাজপুরের বিজ্ঞ আদালতে পাঠানো হবে। অজ্ঞাতনামা অন্য আসামীদেরকে শনাক্ত এবং গ্রেপ্তারে আমরা কার্যক্রম অব্যাহত রেখেছি।

বিআরইউ