বড়লেখায় নজরুল ইসলাম প্রাথমিক বৃত্তি পরীক্ষা ৩০ নভেম্বর

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি: প্রকাশিত: অক্টোবর ৫, ২০২৪, ০৩:০২ পিএম
বড়লেখায় নজরুল ইসলাম প্রাথমিক বৃত্তি পরীক্ষা ৩০ নভেম্বর
ছবি: সংগৃহীত

মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় দ্বিতীয়বারের মতো শিক্ষা সেবা ফাউন্ডেশনের পরিচালনায় নজরুল ইসলাম প্রাথমিক বৃত্তি পরীক্ষা আগামী ৩০ নভেম্বর কাঠালতলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

এতে বড়লেখা উপজেলার অন্তর্গত সকল সরকারি-বেসরকারি প্রাথমিক বিদ্যালয় এবং কিন্ডার গার্ডেনের শিক্ষার্থীরা অংশগ্রহণ গ্রহণ করতে পারবেন। 

উপজেলার কাঠালতলী উচ্চ বিদ্যালয়ে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৫০ মার্কের এ পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে ১ম থেকে ৫ম স্থান অধিকারী যথাক্রমে ১০০০০, ৮০০০, ৭০০০, ৬০০০ এবং ৫০০০ টাকা করে নগদ এককালীন পুরুষ্কার হিসেবে প্রদান করা হবে।

৬ষ্ট থেকে ১৫তম স্থান অধিকারী প্রত্যেককে নগদ এককালীন ২০০০ টাকা করে পুরুস্কার প্রদান করা হবে। এছাড়াও প্রত্যেক বৃত্তিপ্রাপ্তদের শিক্ষা উপকরণ ও সনদপত্র প্রদান করা হবে। 

শিক্ষা ও সেবা ফাউন্ডেশনের প্রকাশিত এক বার্তায় উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয় থেকে কোনপ্রকার ফি ছাড়া ৩ জন ছাত্র/ছাত্রীর অংশগ্রহণ করার জন্য সকল প্রতিষ্ঠান প্রধানদেরকে অনুরোধ জানানো হয়েছে। এছাড়াও ছাত্র/ছাত্রীদের অংশগ্রহণ নিশ্চিত করা এবং উৎসাহিত করার জন্য অবিভাবকদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

বিআরইউ