নাগরপুরে বিশ্ব শিক্ষক দিবস পালিত

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: প্রকাশিত: অক্টোবর ৫, ২০২৪, ০৪:৫৬ পিএম
নাগরপুরে বিশ্ব শিক্ষক দিবস পালিত

‘শিক্ষকের কণ্ঠস্বর: শিক্ষায় নতুন সামাজিক অঙ্গীকার’ স্লোগানকে সামনে রেখে টাঙ্গাইলের নাগরপুরে শিক্ষক দিবস উদযাপিত হয়েছে। বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদ নাগরপুর উপজেলা শাখার উদ্যোগে শনিবার (৫ অক্টোবর) সকল শিক্ষকদের অংশগ্রহণে দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও র‍্যালি অনুষ্ঠিত হয়। র‍্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

শিক্ষক সংগঠনের নেতা মো. গোলাম মোস্তফা (গোলাম) বলেন, আজকের শিক্ষক দিবস থেকে আমরা সরকারের সংশ্লিষ্ট নীতিনির্ধারণী সকল মহলের দৃষ্টি আকর্ষণ করছি, আমাদের কিন্ডারগার্টেন গুলো যেন বৈষম্যের শিকার না হয়। দেশের প্রাথমিক স্তরের শিক্ষার মান উন্নয়নে আমাদের কিন্ডারগার্টেন গুলোর ভূমিকা সব থেকে বেশি। এখানে আমাদের শিক্ষকদের সরকার থেকে কোনো সম্মানি প্রদান বা মূল্যায়ন করা হয় না। প্রাথমিক স্তরে কিন্ডারগার্টেন শিক্ষার্থীরা উপবৃত্তি থেকে বঞ্চিত অথচ এখানে দরিদ্র মেধাবী শিক্ষার্থীরা পড়াশোনা করে। আমাদের এই বৈষম্য দূরীকরণ করতে হবে।

বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদ নাগরপুর শাখার সভাপতি মীর ওবায়েদ হোসেন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. গোলাম মোস্তফা (গোলাম) এর সঞ্চালনায় উক্ত আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি যদুনাথ স্কুলের সাবেক প্রধান শিক্ষক মো. নুর হোসেন মিয়া।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন, শহীদ ক্যাডেট একাডেমী প্রধান শিক্ষক মো. সেতাব আলী, সানিডেল কিন্ডারগার্টেন প্রধান শিক্ষক আব্দুল করিম, সংশ্লিষ্ট সংগঠনের উপদেষ্টা মো. শফি উদ্দিন, সহ সভাপতি আরিফিনা আক্তার মিতু, মো. ছানোয়ার হোসেন, সহ সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, নুর মোহাম্মদ পলাশ, মো. সোলায়মান, সাংগঠনিক সম্পাদক শরিফুল মোল্লা মানিক, কোষাধ্যক্ষ মো. আজিম হোসেন, শিক্ষিকা সায়মা জান্নাত প্রমি সহ অন্যান্য সম্মানিত শিক্ষকবৃন্দ।

বিআরইউ